সরাইলে প্রিজাইডিং অফিসারের গলায় ছুরি ধরে সিংহ প্রতীকে সিল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 17:04:35

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সরাইল নোয়াগাও পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রিজাইডিং অফিসারকে গলায় ছুরি ধরে ২০ ব্যালট বই ছিনিয়ে নিয়েছে জিয়াউল হক মৃধার সমর্থকরা। প্রতিবাদ করলে আরেক স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈনের উপর হামলার ঘটনা ঘটে। এসময় তার স্ত্রীসহ আরো অন্তত ১০ জন আহত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার নোয়াগাও ইউনিয়নের নোয়াগাও পূর্ব সরকারি প্রাথসিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনাটি ঘটে। এসময় ছিনিয়ে নেয়া ২০ টি ব্যালট বইয়ের ২ হাজার ব্যালট বাতিল করেছেন। 

স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈন জানান, ব্রাহ্মণবাড়িয়া-২ নির্বাচনী এলাকার জেলার সরাইল উপজেলার  নোয়াগাও পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শনিবার রাত ২টার সময় জিয়াউল হক মৃধার কয়েকজন সমর্থকরা  প্রিজাইডিং অফিসার আক্তার হোসেনকে গলায় ছুরি ধরে ২০ টি বই ছিনিয়ে নিয়ে সিল মারেন। অভিযোগ পেয়ে রোববার  সকাল সাড়ে ১০ টার দিকে ওই কেন্দ্রে যান স্বতন্ত্র প্রার্থী মঈন। তিনি প্রিজাইডিং অফিসার আক্তার হোসেনের কক্ষে গিয়ে খোঁজখবর জানার সময় আরেক স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধার সমর্থকরা কেন্দ্রের বাইরে বিক্ষোভ করতে শুরু করেন।

এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। খবর  পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবা খানমের নেত্তৃত্বে বিজিবি ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। এসময় দুপক্ষের মথ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। মঈন তার স্ত্রীকে নিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যাওয়ার সময় জিয়াউল হক মৃধার লোকজন তার গাড়িতে হামলা করেন।

এসময় গাড়িতে থাকা মঈন উদ্দিন মঈন ও তার স্ত্রীসহ অন্তত ১০ জন আহত হন। নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবা খানম নোয়াগাও পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পৌছে ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারার অভিযোগের সত্যতা পেয়ে ২০ টি বইয়ের ২ হাজার ভোট বাতিল করেন। এছাড়াও কালিকচ্ছ এমএ বাশার আইডিয়াল ইন্সটিউিটের প্রিজাইডিং অফিসার আব্দুল কাইয়ুমকে মারধর করে জিয়াউল হক মৃধা ও তার সমর্থকরা অন্তত ২০ টি ব্যালট বই ছিনিয়ে নিয়ে যায়। 

স্বতন্ত্র প্রার্থী মইন উদ্দিন মঈন অভিযোগ করেন এই কেন্দ্রটিসহ সরাইল উপজেলার ২৫টি কেন্দ্র দখল করে রাতের আধারে ব্যালটে সিল দেয়া হয়েছে। এছাড়াও দিনের বেলায় প্রকাশ্যেও সিংহ প্রতীকের লোকজন প্রতিটি কেন্দ্রে ঢুকে সিল মারছেন।

নোয়াগাও পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আক্তার হোসেন সকল সত্যতা স্বীকার করে জানান, রাতের বেলা স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধার লোকজন আমার গলায় ছুড়ি ধরে আমার কাছ থেকে জোর করে ২০ টি ব্যালট বই ছিনিয়ে নেয়। পরে সিংহ প্রতীকে সিল মেরে আমার কাছে দিয়ে যায়।

তবে এসব বিষয় অস্বীকার করে জিয়াউল হক মৃধা জানান, সরাইলে নয় আশুগঞ্জেই আমার প্রতিপক্ষরা সিল মারছেন।

 

এ সম্পর্কিত আরও খবর