বরিশাল ৪ আসন, দুই প্রার্থীর ভোট বর্জন

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪ | 2023-07-20 09:15:24

ভোটে নানা অভিযোগ এনে বরিশাল-৪ আসনের বিএনপি ও খেলাফত আন্দোলনের দুই প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

রোববার (৩০ ডিসেম্বর) দুপুর ২টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন ধানের শীষ প্রতীকের প্রার্থী জে এম নুরুর রহমান।

এসময় তিনি বলেন, ‘নির্বাচনের শুরু থেকেই আমার সংসদীয় এলাকায় কোন পরিবেশ ছিল না, আমাদের প্রচার প্রচারণায় বাধার পাশাপাশি হামলাও চালানো হয়েছে’।

তিনি আরও বলেন, ‘এতো কিছুর পরও সকালে কেন্দ্রগুলোতে আমাদের পোলিং এজেন্টরা কেন্দ্রে গেলে তাদের প্রবেশ করতে দেওয়া হয়নি। পাশাপাশি ধানের শীষের ভোটারদের মারধর করা হয়েছে’।

সংবাদ সম্মেলনে প্রার্থীর সাথে তার স্ত্রী শারমিন আক্তার লুবনা, বোন রওশন জাহানসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে ভোট বর্জনের বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন খেলাফত আন্দোলনের বট গাছ প্রতীকের প্রার্থী মাহাবুবুল আলম।

এর আগে নির্বাচনে নানা অভিযোগ এনে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন বরিশাল সদর আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী মজিবর রহমান সরওয়ার।

এসময় তিনি বলেন, আমার নিজের অবস্থান অনুযায়ী একটা ভোট করতে পারলাম না। আন্দোলন না করে ঐক্যফ্রন্টের এই নির্বাচনে আসা উচিত হয়নি। দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন হলে আমি অংশগ্রহণ করব না। নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হলে সাধারণ মানুষ ভোট দিতে পারবে না।

নির্বাচন বর্জন করবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন,  কেন্দ্রের নির্দেশনার অপেক্ষায় আছি। সেই সিদ্ধান্ত অনুযায়ী আমি ব্যবস্থা গ্রহণ করবো।

 

 

 

 

 

এ সম্পর্কিত আরও খবর