রাজশাহীতে ভোটকেন্দ্রে ককটেল হামলা, মারামারিতে আহত ৬

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-11 13:18:05

 

রাজশাহী মহানগরীর কোর্ট মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপি প্রার্থী মিজানুর রহমান মিনুর বের হয়ে যাওয়ার পরে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

রোববার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এদিকে, রাজশাহীর সপুরায় বিএনপি-আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন।

রাজশাহী মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকল জানান, প্রার্থী মিজানুর রহমান মিনু মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনে যান। সেখান থেকে তিনি বের হয়ে যাওয়ার পরেই কয়েকটি হাতবোমা হামলার ঘটনা ঘটে।

যুবদল নেতা হিকল অভিযোগ করেন, ওই ঘটনার পরে পুলিশ ওই কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের মারপিট করে বের করে দেন।

এদিকে, রাজশাহীতে একটি কেন্দ্রে বিএনপি-আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে এক নারীসহ অন্তত ৫ জন আহত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০ টার দিকে নগরীর সপুরা এলাকার অন্নদা সুন্দরী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে পৌছে।

স্থানীয়রা জানায়, সকাল সোয়া দশটার দিকে অন্নদা সুন্দরী প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিএনপির সমর্থকরা ভোটারদের সিরিয়াল নম্বর বের করে দেয়ার জন্য বসে ছিল। সে সময় নৌকা প্রতিকের সমর্থকেরা স্লোগান করতে করতে মিছিল নিয়ে আসছিল। সিরিয়ালে দাড়িয়ে থাকা ভোটারদের সাথে ধাক্কা লাগলে নৌকার সমর্থকেরা আশে পাশের লোকজনদের মারধর শুরু করে। এতে বিএনপির সমর্থকেরা বাধা দিতে গেলে আওয়ামী লীগের সমর্থকেরা তাদের চেয়ার টেবিল ভাংচুর করে ও মারধর করে। এতে বিএনপি সমর্থক জনি ও তার ভাই সনি এবং একজন নারী ভোটারসহ অন্তত পাঁচ জন আহত হয়। এদের মধ্যে জনি ও সনিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

এদিকে মহানগরীর ১৯নং ওয়ার্ডে পুলিশের মারপিটে শাহ মখদুম থানা বিএনপির সভাপতি মনিরুজ্জামান শরীফ আহত হয়েছেন। তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর