মেহেরপুরে বিএনপির এজেন্ট নেই

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪ | 2023-06-08 15:08:49

মেহেরপুরের দুটি সংসদীয় আসনে ১৮৯টি ভোট কেন্দ্রে সকাল থেকে ভোট গ্রহণ চলছে। তবে বেশিরভাগ কেন্দ্রে বিএনপির পক্ষে কোনো প্রার্থীর এজেন্ট নেই। ভোট গ্রহণের শুরুর পরেও এজেন্টরা কেন্দ্রে যাননি।

তবে বিএনপি প্রার্থীদের অভিযোগে, হুমকির কারণে তাদের এজেন্ট কেন্দ্রে যাননি। আবার বেশ কিছু কেন্দ্রে তাদের এজেন্টকে বের করে দেওয়া হয়েছে।

অপরদিকে প্রিসাইডিং অফিসার কয়েকজন বলেন, কোনো কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া হয়নি। তারাই নিজ থেকে কেন্দ্রে আসেননি।

এ বিষয়ে আওয়ামী লীগ প্রার্থীরাও সাংবাদিকদের কাছে অভিযোগ জানিয়ে বলেন, বিএনপির অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে এজেন্ট পাইনি। কিন্তু ভোটকে কলঙ্কিত করতে অপপ্রচার চালানো হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বেশিরভাগ কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্টরা কেন্দ্রে উপস্থিত হননি। সকাল থেকে প্রিসাইডিং অফিসাররা তাদের অপেক্ষায় থেকে ৮টা থেকে ভোট গ্রহণ শুরু করেন। তবে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি, এনডিএম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীদের এজেন্ট রয়েছেন প্রতিটি কেন্দ্রে। মেহেরপুর-১ আসনে ৪ প্রার্থীর চারজন এবং মেহেরপুর-২ আসনে ৫ প্রার্থীর ৫ জন করে এজেন্ট রয়েছেন প্রতিটি কেন্দ্রে।

জানা গেছে, মেহেরপুর-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সাংসদ ফরহাদ হোসেন দোদুল ও বিএনপি প্রার্থী মাসুদ অরুণ এবং মেহেরপুর-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাহিদুজ্জামান খোকন এবং বিএনপি প্রার্থী জাভেদ মাসুদ মিল্টনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।

নেতাকর্মী সূত্রে জানা গেছে, মেহেরপুর-২ আসনের যিনি প্রার্থী তিনি ঢাকার একজন শিল্পপতি। মেহেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মূলত বিএনপির নেতৃত্ব দেন। আমজাদ হোসেনকে বাদ দিয়ে জাভেদ মাসুদ মিল্টনকে মনোনয়ন দেয়ায় নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রভাব পড়ে। অভ্যন্তরীণ কোন্দল চাঙ্গা দেয়। যার প্রভাব পড়েছে ভোটের মাঠে

বিএনপির ইউনিয়ন পর্যায়ের কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমজাদ হোসেনকে সব সময় কাছে পান নেতারা। জাভেদ মাসুদ মিল্টনকে সেভাবে কাছে পাওয়া যায় না। একদিকে চাপ অন্যদিকে প্রার্থী মনঃপুত না হওয়ায় তার জন্য ভোটের মাঠে কেউ ঝুঁকি নিতে চাইছেন না। ফলে বেশিরভাগ গ্রামের মানুষ এজেন্ট হতে চাননি।

এদিকে একই অবস্থা মেহেরপুর-১ আসনে। সেখানেও অভ্যন্তরীণ কোন্দলের কারণে বিএনপি ভোটের মাঠে তেমন সুবিধা করতে পারেনি।

এজেন্টের বিষয়ে অভিযোগ সত্যি নয় দাবি করে মেহেরপুর জেলা রিটার্নিং অফিসার আতাউল গনি বলেন, এজেন্ট বের করে দেয়া হয়েছে কিংবা হুমকি দেয়া হয়েছে এমন কোন লিখিত অভিযোগ আমি পাইনি।

 

এ সম্পর্কিত আরও খবর