চলছে ভোটগ্রহণ, সহিংসতায় রাজশাহী-কক্সবাজারে নিহত ২

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, কক্সবাজার, বার্তা২৪.কম | 2023-08-11 18:06:34

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজশাহীর মোহনপুর উপজেলা ও কক্সবাজারের পেকুয়ায় দুইজন নিহত হয়েছেন। রোববার (৩০ ডিসেম্বর) সকালে এসব ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে রাজশাহীর মোহনপুরের পাকুরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া ও মারামারি হয়। এ সময় প্রতিপক্ষের লাঠির আঘাতে আওয়ামী লীগ কর্মী মেরাজুল ইসলাম (২২) ঘটনাস্থলেই মারা যান।

নিহত মেরাজুল ইসলাম উপজেলার পাকুড়িয়া এলাকার আব্দুস সাত্তারের ছেলে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের গোদাগাড়ী উপজেলার মাটিকাটায় বিএনপির নেতাকর্মীদের হামলায় আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য সেতাবুর রহমান আহত হয়েছেন। তাকে গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

এছাড়াও তানোর উপজেলার চাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিরস্থইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, পারিশো-দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়, তানোর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মারামারির সংবাদ পাওয়া গেছে।

অপরদিকে কক্সবাজারের পেকুয়ায় বিএনপি নেতাকর্মীদের দায়ের কোপে আব্দুল্লাহ আল ফারুক নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন।

রোববার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতবরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের পাশে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল্লাহ আল ফারুক রাজাখালীর ওলিয়া পাড়া এলাকার মৃত আবুল কালামের ছেলে। তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। কে বা কারা তাকে হত্যা করেছে তা খতিয়ে দেখছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর