ফাঁকা রাস্তায় রিকশার দাপট

বিবিধ, নির্বাচন

মবিনুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-26 07:10:11

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে ভোটের দিন হওয়ায় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফাঁকা রাস্তায় রিকশা ছাড়া আর কোনো যানবাহন চলছে না। কোথাও কোথাও ফাঁকা রাস্তায় ক্রিকেট, ব্যাডমিন্টন খেলায় মেতেছে শিশুরা।

রাস্তায় মাঝে মাঝে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যবহৃত যানবাহন, ভোট পর্যবেক্ষকদের বহনকারী গাড়ি ও সাংবাদিকদের দুই একটি মোটরসাইকেল কিংবা সিএনজিচালিত থ্রি হুইলার ছাড়া কোনো যানবাহন দেখা যায়নি।

ভোটের দিনে বিশৃঙ্খলার শঙ্কা কাটিয়ে সকাল সকাল ভোটকেন্দ্রে উপস্থিত হয়েছে ভোটাররা। রাজধানীর কেন্দ্রে কেন্দ্রে পুরুষ ও নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

মিরপুরের ৬ নম্বর সেকশনের শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের মাঠ ছাড়িয়ে রাস্তা পর্যন্ত পুরুষ ভোটারদের লম্বা লাইন লক্ষ্য করা গেছে। অন্যান্য স্থানেও ভোটারদের উপস্থিতি সন্তোষজনক।

রাজধানীর মিরপুর, গাবতলী, মহাখালী, যাত্রাবাড়ী, জুরাইন, গুলিস্তান, পল্টন এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তায় কোথাও কোনো যানবাহন নেই। সর্বত্রই চলছে রিকশার রাজত্ব। রাস্তায় অবশ্য তেমন কোনো যাত্রীও নেই। লোকজন যা দেখা যাচ্ছে সবই ভোটকেন্দ্র ও তার আশপাশের এলাকায়। বিজয় নগর রোডে ক্রিকেট খেলতে দেখা গেছে একদল শিশুকে।

সব মিলিয়ে রাজধানীতে ভোট উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। দিন শেষেও এমন পরিবেশ বজায় থাকবে এমন প্রত্যাশা সকলের।

এ সম্পর্কিত আরও খবর