রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-16 08:26:13

 

রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকালে নগরীর জুলফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরিবারের সদস্যদের নিয়ে ভোট দেন রাজশাহী-২ (সদর) আসনের ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

এ সময় তিনি বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে। কিন্তু বিএনপি প্রার্থীর পক্ষে জামাত-শিবিরের জঙ্গিরা মাঠে রয়েছে। তারা নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করতে পারে বলে তিনি আশঙ্কা করছেন। তবে এ আসনে বিপুল ভোটের ব্যবধানে নৌকা বিজয়ী হবে বলেও মনে করেন এ আসনের বর্তমান সংসদ সদস্য বাদশা।

এর আগে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে ভোট দেন ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। ভোট প্রদান শেষে তিনি বলেন, গতরাতে তার বেশকিছু পোলিং এজেন্ট গ্রেপ্তার হয়েছেন। সকালে তিনি নতুন করে পোলিং এজেন্ট দেয়ার চেষ্টা করছেন।

নির্বাচনের শেষ পর্যন্ত তিনি মাঠে থাকার ঘোষণা দিয়ে মিজানুর রহমান মিনু বলেন, কারচুপির চেষ্টা করা হলে রাজশাহীর মানুষ তা প্রতিহত করবে। আর ভোট সুষ্ঠু হলে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন।

সকাল থেকে রাজশাহীর বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারেরা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে শীতের কারণে কেন্দ্রে কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। রাজশাহীর অন্য পাঁচটি আসনেও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

এ সম্পর্কিত আরও খবর