‘অন্যবারের তুলনায় এবার শান্তিতে ভোট দিতে পেরেছি’

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া, বার্তা২৪.কম | 2023-08-27 10:30:34

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে জেলার সবকটি আসনের ৭৩৩টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ আড়াইসিধা কেবি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে হাবিবুর রহমান (৬০) নামে এক ভোটার বলেন, ‘অন্যবারের তুলনায় এবার শান্তিতে ভোট দিতে পেরেছি। এখানে একটি শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করায় কারো মনে কোনো ভয় কাজ করছে না। এখন পর্যন্ত কেন্দ্রে যে সুষ্ঠু পরিবেশ রয়েছে তাতে আমরা সবাই সন্তুষ্ট।’

একই কেন্দ্রের লায়েছ মিয়া (৭০) বলেন, ‘বাসা থেকে আসার সময় ভোট দিতে পারব কিনা তা নিয়ে ভয়ে ছিলাম। কিন্তু এখানে এসে ভোট কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ দেখে ভালো লাগছে।’

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, জেলায় মোট ১৯ লাখ ৫৩ হাজার ৭৫৩ জন ভোটারের সার্বিক নিরাপত্তার দায়িত্বে আইনশৃঙ্খলা বাহিনীর ১২ হাজারেরও বেশি সদস্য মোতায়েন রয়েছে। নির্বাচনে জেলার ৬টি আসনে নিরাপত্তার জন্য পুলিশ থেকে ১ হাজার ৯৭১ জন, র‌্যাব ১৫০ এর অধিক, সেনাবাহিনীর ৬২১ সদস্য, ১৭ প্লাটুন বিজিবি, আনসার ভিডিপির ৮ হাজার ৭৯৬ জন সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও পুরো জেলায় ম্যাজিস্ট্রেট থাকবে ১২ জন, মোবাইল টিমে কাজ করবে ১০৫ জন, স্ট্রাইকিংয়ের ১১টি টিম কাজ করবে।

আশুগঞ্জ আড়াইসিধা কেবি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ মোবাস্বের হোসেন জানান, সকাল ৮টার আগে থেকেই ভোটাররা ভোট দিতে আসেন। প্রথমে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে। শান্তিপূর্ণ ও উৎসবমুখরভাবে ভোটগ্রহণ চলছে।

জেলার ৬টি নির্বাচনী আসনে ৫টি পৌরসভা ও ১০০টি ইউনিয়ন রয়েছে। এর মধ্যে মোট ভোটকেন্দ্র রয়েছে ৭৩৩টি, প্রিসাইডিং অফিসার ৭৩৩ জন, ভোট কক্ষ রয়েছে ৩ হাজার ৭২৪টি। মোট ভোটার ১৯ লাখ ৫৩ হাজার ৭৫৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৮৭ হাজার ৮০৫ জন ও নারী ভোটার ৯ লাখ ৬৫ হাজার ৯৪৮ জন।

এ সম্পর্কিত আরও খবর