ভোটের অনিয়ম শহীদের সঙ্গে বেইমানি : ড.কামাল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 03:57:57

দেশের বিভিন্ন জায়গা থেকে ভোটের অনিয়ম আসছে জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, এই অনিয়ম স্বাধীনতা, বঙ্গবন্ধু, শহীদদের সঙ্গে বেইমানি।

রাজধানীর বেইলি রোডের ভিকারুনিসা স্কুল অ্যান্ড কলেজে রোববার (৩০ ডিসেম্বর) সকালে ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, সামগ্রিক পরিস্থিতি বলে মন খারাপ করাতে চাই না। কিন্তু মিনিটে কল আসছে, যে ভাই আমাদের এখানে তো রাতেই (ভোট) হয়ে গেছে। সন্ধ্যার পরে থেকেই শুরু হয়ে গেলো। এগুলো দু:খজনক, লজ্জাজনক, আইনানুগভাবে এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, জায়গায় জায়গায় যে খবর (ভোট অনিয়মের) পাচ্ছি তা উদ্বেগজনক। অনেকে বলেছে সন্ধ্যায় কাজ (ভোট) হয়ে গেছে। এটা শহীদদের সাথে বেইমানি করা। বঙ্গবন্ধুর সাথে বেইমানি করা।

সকল কেন্দ্রে পোলিং এজেন্ট দিতে পেরেছেন কিনা? সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, অনেক জায়গায় আমরা দিতে পারলাম না, এজেন্ট দেওয়ার পর তাদের বের করে দেওয়া হয়েছে। আমরা দাবি করবো এর জন্য জেনো তদন্ত ঠিক মতো হয়। কেননা এটা সবচেয়ে বড় অপরাধ যতো রকম অপরাধ আছে, শহীদদের সাথে বেইমানি করা।

বিভিন্ন জায়গা থেকে আসা ভোটের অনিয়মগুলো একত্রিত করে নির্বাচন কমিশনকে দেবো, সরকারকেও দেবো বলে জানান তিনি।

জয়ের ব্যপারে আপনারা এই মুহূর্তে কতোটুকু আশাবাদী এ প্রশ্নের উত্তরে বলেন, আমরা সব সময় জয়ের ব্যাপারে আশাবাদি, রাজনীতি করি ভোটও দেই।

এ সম্পর্কিত আরও খবর