ইভিএমে ভোট: চোখের পলকে ‘ভোট সম্পন্ন’

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-06-28 19:25:28

নানা জল্পনা-কল্পনা এবং সমালোচনাকে পাশ কাটিয়ে প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। রাজধানী ঢাকার দুই আসনে  ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন ভোটাররা। এ সময় সরেজমিনে দেখা গেছে, ঢাকা-৬ ও ১৩ আসনে সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটারা সকাল সকাল এসে লাইনে দাঁড়িয়ে নিজেদের নাগরিক অধিকার প্রয়োগ করেন।

প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন ভোটাররা, ফলে তাদের মধ্যে কৌতূহল ও উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সকল কৌতুহল ও অপেক্ষার অবসান ঘটিয়ে ৮ টায় ইভিএমে ভোট প্রদানের মাধ্যমে দেশের জাতীয় নির্বাচনে এক নতুন ইতিহাস সৃষ্টি করে নির্বাচন কমিশন। ভোটাররাও চোখের নিমিষেই ভোট প্রদান করে স্বস্তির নি:শ্বাস ফেলেন।

জীবনে প্রথম ইভিএমে ভোট দিলেন মো.আয়ুব আলী। তিনি বার্তা২৪.কমকে বলেন, মাত্র ৫ সেকেণ্ডে ভোট দিলাম। এর আগে এতো সহজে কোনো দিনই ভোট দেই নি।

আরেক ভোটার সাজেদা খাতুন বার্তা২৪.কমকে বলেন, প্রথম চিন্তায় ছিলাম ভোট দিতে পারব কিনা। কিন্তু ভেতরে গিয়ে মাত্র কয়েক সেকেন্ড ভোট দিয়ে ফেলেছি। ইভিএমই সব থেকে ভালো এখন মনে হচ্ছে।

চার কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল থেকে ভোটাররা স্বত:স্ফূর্তভাবে ভোট কেন্দ্রে আসছেন। ইভিএমে ভোট দিতে কারো সমস্যা হচ্ছে না। কেউ কেউ না বুঝলে বুঝিয়ে দেওয়া হচ্ছে। যারা ভোট দিচ্ছেন তারা সবাই সন্তুষ্ট।

ইভিএমের ঢাকা-৬ আসনে ২ লাখ ৬৯ হাজার ২৭৬ জন ভোটার ইভিএমে ভোট প্রদান করবেন।  

এ সম্পর্কিত আরও খবর