রাজশাহীতে কনকনে ঠান্ডার মধ্যে চলছে ভোটগ্রহণ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-10 11:25:45

সারা দেশের মতো রাজশাহীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে সকাল থেকে কনকনে ঠান্ডা উপেক্ষা করে ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হতে শুরু করেছে ভোট দেয়ার জন্য। রাজশাহী মহানগরীর কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে সকাল সাড়ে ৭টা থেকে ভোটাররা উপস্থিত হতে থাকে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। এ কেন্দ্রে প্রথম ভোট দেন সন্ধ্যা রাণী (৪০)।

সন্ধ্যা রাণী জানান, ভোটকেন্দ্রে নারী ভোটারদের মধ্যে তিনি প্রথমে ভোট দিয়েছেন। প্রথমে ভোট দিতে পেয়ে তার খুব ভালো লাগছে।

ভোটের লাইনে দাঁড়িয়ে থাকা আমজাদ হোসেন জানান, সকাল সকাল ভোট দিয়ে তিনি বাড়িতে গিয়ে টিভির সামনে বসবেন।

রাজশাহী মহানগরসহ নয়টি উপজেলা নিয়ে গঠিত এই জেলা। এখানে রয়েছে একটি সিটি করপোরেশন, ১৪টি পৌরসভা ও ৭২টি ইউনিয়ন। আর সংসদীয় আসন সংখ্যা ৬টি।

রাজশাহীতে মোট ভোটার রয়েছে ১৯ লাখ ৪২ হাজার ৫৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৬৭ হাজার ৭১০ এবং নারী ভোটার ৯ লাখ ৭৪ হাজার ৮৫২ জন। এ জেলায় এবার নতুন ভোটার ১ লাখ ৯৯ হাজার ৯০৫ জন। আর ভোট কেন্দ্র ৬৯৫টি। মোট ভোট কক্ষ ৪ হাজার ১৩৪টি।

রাজশাহীর ছয়টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫ জন প্রার্থী। এর মধ্যে রাজশাহী-১ আসনে চারজন, রাজশাহী-২ আসনে চারজন, রাজশাহী-৩ আসনে পাঁচজন, রাজশাহী-৪ আসনে চারজন, রাজশাহী-৫ আসনে পাঁচজন ও রাজশাহী-৬ আসনে তিনজন। এর মধ্যে পাঁচটি আসনে নৌকা ও ধানের শীষের প্রার্থী রয়েছে। শুধু রাজশাহী-৬ আসনে ধানের শীষের প্রার্থী শূন্য।

এ সম্পর্কিত আরও খবর