ভোট প্রদানের মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় ভোটাররা

বিবিধ, নির্বাচন

আরিফ আহমেদ সিদ্দিকী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-26 00:14:02

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে পাবনা জেলা রিটার্নিং অফিসার।

এ উপলক্ষে শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে উপজেলা সদরে পুলিশি হেফাজতে রাখা নির্বাচনী সকল সরঞ্জাম স্ব স্ব ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে। সরঞ্জামের মধ্যে রয়েছে- ব্যালট পেপার, স্বচ্ছ ব্যালট বাক্স, অমোচনীয় কালি, সিলসহ প্রয়োজনীয় সব উপকরণ।

এদিকে গেল রাত থেকে পাবনার সকল রুটে সাধারণ যানবহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি ভোটকেন্দ্রে সাধারণ ভোটার এবং ভিআইপি ভোটারদের মোবাইল ফোন ব্যবহার বা বহন করা নিষিদ্ধ করা হয়েছে। পাবনার ৫টি আসনের ৬৬৭টি ভোট কেন্দ্রের অর্ধেকই অধিক গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষায় নির্বাচনকে ঘিরে ১১ হাজার ২৫৬ জন বিভিন্ন বাহিনীর নিরাপত্তা কর্মী নিয়োজিত রয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে পাবনায় সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশের পাশাপাশি সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

স্থানীয় ভোটার ছমিরন নেসাসহ কয়েকজন বলেন, ‘সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচন হোক এটাই আমরা আশা করি। আর দেশের শান্তির জন্যই আমরা ভোট দিতে চাই। আগামীকাল সেই মাহেন্দ্রক্ষণের জন্য অপেক্ষা করছি আমরা।’

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, পাবনার ৫টি সংসদীয় আসনে মোট ৬৬৭টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৩৩টি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

প্রসঙ্গত, পাবনার ৫টি নির্বাচনী সংসদীয় আসনে মোট ভোটারের সংখ্যা ১৮ লাখ ৭৮ হাজার ৩৩৫ জন। যার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯ লাখ ৪৮ হাজার ১৮ জন এবং নারী ভোটার সংখ্যা ৯ লাখ ৩০ হাজার ৩১৭ জন। এবারের নির্বাচনে ৬৭ হাজার ৯২৪ জন নতুন ভোটার হয়েছে। যারা তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর