প্রস্তুতি সম্পন্ন: চট্টগ্রামে ১০৩২ কেন্দ্র গুরুত্বপূর্ণ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 01:33:14

আগামীকাল বোরবারের একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রামে ১৬টি সংসদীয় আসনে জেলা ও নগরের এক হাজার ৮৯৯টি ভোটকেন্দ্রের মধ্যে এক হাজার ৩২টি কেন্দ্রকে গুরুত্‌পূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। এর মধ্যে নগরের ২০০টি ও জেলার ৮৩২টি গুরুত্বপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

চট্টগ্রামের জামায়াত অধ্যুষিত সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী ও সীতাকুণ্ডের কেন্দ্রগুলোকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

চট্টগ্রামে এবার এক হাজার ৮৯৯টি ভোট কেন্দ্র ও ১০ হাজার ৬৮৩টি বুথ (ভোট কক্ষ) চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন।

সিএমপি কমিশনার মাহববুর রহমান বার্তা২৪কে বলেন, ‘একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য সব ধরণের প্রস্তুতি শেষ করেছি। গুরুত্বপূর্ণ বিবেচনায় কিছু কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।’

চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বার্তা২৪কে বলেন, ‘প্রত্যেক কেন্দ্রেই সন্ধ্যার মধ্যে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী পৌঁছে যাবে। ভোটগ্রহণের জন্য সার্বিক প্রস্তুতি শেষ করেছি।’

এবারের নির্বাচনে চট্টগ্রামে আইনশৃঙ্খলা রক্ষায় প্রায় ১৩ হাজার সদস্য কাজ করবেন। নির্বাচন মনিটরিংয়ের দায়িত্বে থাকবে ৭৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চট্টগ্রাম মহানগরে নির্বাচনী দায়িত্ব পালন করবেন প্রায় পাঁচ হাজার পুলিশ সদস্য। চট্টগ্রাম জেলায় নির্বাচনী দায়িত্বে থাকবে তিন হাজার ৩৩৩ জন পুলিশ সদস্য। এছাড়া সেনা সদস্য নিয়োজিত থাকবে এক হাজার ৩২৭ জন, নৌবাহিনী ১৮৩ জন, কোস্টগার্ড ৫২ জন, বিজিবি দুই হাজার ১৩০ জন ও র‌্যাব ৩৮১ জন।

এ সম্পর্কিত আরও খবর