টাঙ্গাইলে ৬৯৩ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 04:48:10

টাঙ্গাইল জেলায় এক হাজার একটি ভোটকেন্দ্রের মধ্যে ৬৯৩টি ঝুঁকিপূর্ণ (গুরত্বপূর্ণ) বলে জানিয়েছেন স্থানীয় আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এর মধ্যে ৩০২টি অধিক গুরুত্বপূর্ণ ও ৩৯১টি গুরত্বপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো অতিরিক্ত জনবল নিয়োগ করা হয়েছে।

টাঙ্গাইলের ১২টি উপজেলা নিয়ে ৮টি সংসদীয় আসন। তার মধ্যে টাঙ্গাইল-১ (ধনবাড়ী-মধুপুর), টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর), টাঙ্গাইল-৩ ( ঘাটাইল), টাঙ্গাইল-৪ (কালিহাতী), টাঙ্গাইল-৫ (সদর), টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর), টাঙ্গাইল-৭ (মির্জাপুর) ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর)। এ আটটি আসনের ভোটার ২৭ লক্ষ ৮২ হাজার ৮৫ জন। এর মধ্যে পুরুষ ১৩ লক্ষ ৭৮ হাজার ২০৮ জন ও মহিলা ১৪ লক্ষ তিন হাজার ৭৯৭ জন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর টাঙ্গাইল জেলা কমান্ড্যান্ট মো. মইনুল ইসলাম জানান, প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য প্রশাসনের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে রয়েছেন আনসার বাহিনীর সদস্যরা। ভোটকেন্দ্রগুলোতে ১২ হাজার ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

এর মধ্যে পুরুষ ছয় হজার ৬০৬ জন ও মহিলা চার হাজার চার জন। প্রতি কেন্দ্রে অস্ত্রসহ এক জন পিসি, এক জন এপিসি, ছয় জন পুরুষ, চার জন মহিলা আনসার সদস্য থাকবেন। আনসারের ১৪টি ভ্রাম্যমাণ দল ও দুটি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে। পাশাপাশি নিরাপত্তার জন্য র‌্যাব, পুলিশ, বডার গার্ড (বিজিবি), সেনাবাহিনী নিয়োজিত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর