বগুড়ায় আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা২৪.কম | 2023-08-26 06:03:11

সংসদ নির্বাচনের আর মাত্র একদিন বাকি। নির্বাচনকালীন পরিবেশ স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি টহলের পাশাপাশি সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শুক্রবার (২৮ ডিসেম্বর) বিকেল থেকে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সন্দেহভাজন যানবাহন ও মোটরসাইকেল তল্লাশি করা হচ্ছে বিভিন্ন পয়েন্টে।

অপরদিকে র‌্যাব বিকেলে শহরের সাতমাথা ছাড়াও বিভিন্ন এলাকায় তল্লাশি করেছে। এছাড়া বিভিন্ন আবাসিক হোটেলগুলোতেও তল্লাশি করা হয়েছে। শহরের ছাত্রবাসগুলো ফাঁকা করা হয়েছে আরও দু’দিন আগে।

বগুড়া জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, জেলার ১২টি উপজেলায় ৯২৬টি ভোট কেন্দ্রে ২৫ লাখ ৪৬ হাজার ১৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৫৬০টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সাধারণ ভোট কেন্দ্র রয়েছে ৩৬৬টি। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলোতে অধিক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

৯২৬টি কেন্দ্রে ২ হাজার জন পুলিশ, ১১ হাজার ১১২ জন আনসার সদস্য মোতায়েন থাকবেন। এছাড়াও র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে থাকবে ৮০টি মোবাইল টিম, ১৩টি স্ট্রাইকিং টিম।

ইতোমধ্যে বগুড়ার সাতটি আসনে ১৬ প্লাটুন বিজিবি সদস্য ও ৭০০ সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। সদরে ১৫০ জন ও ১১ উপজেলায় ৫০ জন করে সেনা সদস্য দায়িত্ব পালন শুরু করেছে।

জেলা সদর থেকে নির্বাচনী সামগ্রী উপজেলা সদরে পাঠানো হয়েছে শুক্রবার (২৮ ডিসেম্বর) দুপুরের মধ্যে। শনিবার (২৯ ডিসেম্বর) সেখান থেকে নির্বাচন সামগ্রী পাঠানো হবে ভোট কেন্দ্রে।

জেলা নির্বাচন কর্মকর্তা এসএম জাকির হোসেন জানান, ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। যেটুকু কাজ বাকি রয়েছে তা শনিবারের (২৯ ডিসেম্বর) মধ্যে করা হবে।

এ সম্পর্কিত আরও খবর