পছন্দের তালিকার শীর্ষে স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন!

বিবিধ, নির্বাচন

আল মামুন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া, বার্তা২৪.কম | 2023-09-01 04:41:43

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে প্রচার-প্রচারণা ও সাধারণ মানুষের পছন্দের তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মো. মঈনউদ্দিন মঈন।

খোঁজ নিয়ে জানা যায়, সরাইল ও আশুগঞ্জ উপজেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন। এই আসনের বর্তমান সাংসদ অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা। তিনিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বর্তমানে এই আসনটিতে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়নি। সরাইল-আশুগঞ্জ আসনের আওয়ামী লীগের তৃণমূল থেকে তাদের দলীয় কাউকে মনোনয়ন দেয়ার বিষয়ে দাবি করা হয়েছিল। কিন্তু জোটের কারণে এই আসনে জাতীয় পার্টির চেয়ারম্যানের যুব বিষয়ক উপদেষ্টা ও বর্তমান সাংসদ জিয়াউল হক মৃধার জামাতা রেজাউল ইসলাম ভূঁইয়াকে মনোনয়ন দেয়া হয়। বিষয়টি মানতে না পেরে এই আসনের আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা মঈনউদ্দিন মঈনকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াতে বলেন। পরে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে কলার ছড়ি প্রতীকে লড়ছেন।

এই আসনে বর্তমানে যেসব প্রার্থীরা মাঠে রয়েছেন তাদের মধ্যে প্রচার-প্রচারণায় ও সাধারণ মানুষের কাছে ক্লিন ইমেজের কারণে সবচেয়ে এগিয়ে রয়েছেন মো. মঈনউদ্দিন মঈন। তিনি প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সরাইল ও আশুগঞ্জ এলাকার মানুষের কাছে কাছে গিয়ে ভোট চেয়েছেন। এতে ব্যাপক সাড়া পড়েছে তার পক্ষে।

এদিকে ১০ বছরেও এলাকায় চোখে পড়ার মতো কোনো উন্নয়ন করতে না পারায় কিছুটা বেকায়দায় রয়েছেন বর্তমান সাংসদ স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা। পাশাপাশি বয়সের কারণে অনেকটাই অসুস্থ হয়ে তেমন মাঠে থাকতে পারছেন না বিএনপি মনোনীত প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। তাই সবকিছু মিলিয়ে স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন মঈন এবার এই আসন থেকে চমক দেখাতে পারবে বলে মনে করছে নেতাকর্মীরা। তাকে পেয়ে মাঠে কাজ করছে দুই উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগের নেতাকর্মীরা।

সরাইল এলাকার কুট্টা পাড়ার ভোটার জাকির, রাজিব, আমিন, আফসার শরীফ বার্তা২৪.কমকে বলেন, ‘এ এলাকায় বিগত দিনে কোনো উন্নয়ন হয়নি। তাই আমরা এবার একজন সৎ ও আদর্শবান ব্যক্তি হিসেবে মঈনউদ্দিন মঈনকেই এই আসনের সাংসদ হিসেবে দেখতে চাই। আর সেই লক্ষ্যেই আমরা তার জন্য সরাইলের মাঠে কাজ করে যাচ্ছি।’

আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম মিয়া বার্তা২৪.কমকে বলেন, ‘মইনউদ্দিন মঈন একজন সৎ ও যোগ্য ব্যক্তি। পাশাপাশি বর্তমান সাংসদ এই আসনের উন্নয়নে তেমন কিছু করেননি। তাই আমরা এবার মঈনউদ্দিন মঈনকেই বেছে নেব।’

আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবু নাছের আহমেদ বার্তা২৪.কমকে জানান, দলীয় নেতাকর্মীসহ সকলের মাঝেই মইনউদ্দিন একজন পছন্দের মানুষ। তাই তাকে নিয়েই এবারের নির্বাচনটা জমে উঠেছে।

এ সম্পর্কিত আরও খবর