ভোটগ্রহণে প্রস্তুত সিলেট

বিবিধ, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম | 2023-08-05 08:25:42

সিলেটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ব্যালট পেপার, স্বচ্ছ ব্যালট বক্সসহ নির্বাচনী সরঞ্জাম শহর থেকে শুরু করে সিলেটের প্রতিটি উপজেলায় পৌঁছে গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বেষ্টনীতে ব্যালট পেপার ভর্তি বস্তাগুলো প্রতিটি উপজেলায় নিয়ে যাওয়া হয়।

শুক্রবার (২৮ ডিসেম্বর) সিলেটের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. খুরশেদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, ইতোমধ্যে ৪২ ধরনের নির্বাচনী সরঞ্জাম সিলেট শহর থেকে শুরু করে উপজেলাগুলোতে পৌঁছে গেছে। সরঞ্জামাদির মধ্যে রয়েছে ব্যালট বক্স, বিভিন্ন নির্বাচনী সরঞ্জাম, সিল, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, রাবারের অফিসিয়াল সিল, রাবারের মার্কিং সিল, সিলগালা করার জন্য পিতলের ব্রাশ সিল, স্ট্যাম্প প্যাড, চটের ছোট থলি, বল পয়েন্ট কলম, সাদা কাগজ, কার্বন কাগজ, ছুরি, সুই-সুতা, মোমবাতি, দিয়াশলাই, আলপিন, লোহা/প্লাস্টিক/ বাঁশের পাত ইত্যাদি।

অন্যদিকে ভোটকেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীর নিয়মিত টহল জোরদার করা হয়েছে। র‌্যাব-পুলিশ-বিজিবি টহল দিচ্ছে। নাশকতা সৃষ্টিকারীদের ব্যাপারেও খোঁজ-খবর নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

সিলেট মেট্রোপলিটন পুলিশেল অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন কেন্দ্রে যাওয়া শুরু করেছে। ইতোমধ্যে টহল জোরদার করা হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণে বাহিনী সব ধরনের সহযোগিতা করবে।

সিলেটের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. খুরশেদ আলম জানান, সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন প্রস্তুত। এখন শনিবার (২৯ ডিসেম্বর) ভোটগ্রহণকারী কর্মকর্তারা নিজ নিজ কেন্দ্রে পৌঁছে যাবেন। সিলেটের আইনশৃঙ্খলা ব্যবস্থাও ভালো বলে দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর