শেষ দিনে নৌকা-লাঙ্গল-ধানের শীষে মুখরিত রংপুর

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 15:14:54

নির্বাচনী প্রচরণার শেষ দিনে মিছিল, স্লোগান, পথসভা আর বিশাল শোডাউনে ব্যস্ত সময় পার করেছে রংপুর জেলার ছয়টি আসনের হেভিওয়েট প্রার্থীরা। বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সকাল থেকেই জেলার ছয়টি আসনে নৌকা-লাঙ্গল-ধানের শীষের প্রার্থীরা শোডাউন করেন।

রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি) আসনের মহাজোট সমর্থিত জাতীয় পার্টির মহাসচিব ও এলজিইডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁর পক্ষে বিকালে বুড়িরহাট রোডে পান্নারদিঘী থেকে শোডাউন করেন দলের নেতাকর্মীরা। এ সময় লাঙ্গলের স্লোগানে মুখরিত হয়ে উঠে গঙ্গাচড়া।

রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক (নৌকা), জাতীয় পার্টির আসাদুজ্জামান চৌধুলী সাবলু (লাঙ্গল), বিএনপির মোহাম্মদ আলী সরকার (ধানের শীষ), জাসদের কুমারেশ রায় (মশাল) শোডাউন ও গণসংযোগ করেছেন।

রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে মহাজোট মনোনীত জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের পক্ষে মহানগরের সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরের নেতৃত্বে প্রায় দশ হাজারের নেতাকর্মী ও সমর্থকের অংশগ্রহণে লাঙ্গলের বিশাল শোডাউন হয়েছে।

রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনে আওয়ামী লীগের টিপু মুনসি (নৌকা), জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল (লাঙ্গল) ও বিএনপির এমদাদুল হক ভরসা (ধানের শীষ) পীরগাছা, হারাগাছ ও কাউনিয়াতে গণসংযোগ, পথসভা ও শোডাউন করেছেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে আওয়ামী লীগের এইচ এন আশিকুর রহমান দুপুরে বিশাল শোডাউন করেছেন। এ আসনে জাতীয় পার্টির প্রার্থী এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীরের পক্ষে মিছিল, গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের জাতীয় সংসদের স্পিকার মহাজোট মনোনীত শিরিন শারমিন চৌধুরী দুপুরে নৌকার পক্ষে গণজমায়েত করেন। পরে শোডাউন করে পীরগঞ্জ পৌর এলাকা প্রদক্ষিণ করেন। এর আগে সকালে বিভিন্ন এলাকাতে পথসভা ও গণসংযোগে ব্যস্ত সময় কাটান শিরীন শারমিন চৌধুরী। এ আসনে বিএনপি প্রার্থী সাইফুল ইসলামও গণসংযোগ করেন।

রংপুরের সংসদীয় ছয়টি আসনে বর্তমানে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ জেলায় মোট ভোটার ২১ লাখ ৩৪ হাজার ৮৭৪ জন। ছয়টি আসনে ৮৪৪টি ভোট কেন্দ্রের চার হাজার ২৩৭টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

এ সম্পর্কিত আরও খবর