আ.লীগের বিরুদ্ধে অভিযোগ নিয়ে ইসিতে ১৪ দলের শরিক জেপি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-06-27 16:26:32

আওয়ামী লীগের বিরুদ্ধে দলীয় প্রার্থীদের ওপর হামলার অভিযোগ তুলেছে ১৪ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (জেপি)।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম এ অভিযোগের কথা জানান।

শহীদুল ইসলাম বলেন, রাজনৈতিক প্রতিপক্ষ কুড়িগ্রাম-৩ আসনে তাদের দলের প্রার্থীর গাড়িতে হামলা করে ভাঙচুর করেছে। এতে প্রার্থীসহ ৫/৬ জন আহত হয়েছে। ওই নির্বাচনী এলাকার বেশ কয়েকটি স্থানে প্রচারণা চালাতে দেয়া হচ্ছে না। এছাড়া ঢাকা-৬ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী সুব্রত চৌধুরীর ওপর যে রাজনৈতিক প্রতিপক্ষ হামলা করেছে সেই একই প্রতিপক্ষ আমাদের প্রার্থীর ওপরও হামলা করেছে। আমরা এসব বিষয়ে সচিবের কাছে প্রতিকার চেয়েছি।

আপনাদের প্রার্থীর ওপর কারা হামলা করেছে জানতে চাইলে তিনি বলেন, কুড়িগ্রামে আমাদের প্রধান প্রতিপক্ষ হচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগই এই হামলা চালিয়েছেন। আর ঢাকা-৬ আসনে আমাদের প্রতিপক্ষ হচ্ছে লাঙ্গল।

অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, এসব হামলার বিষয়ে তারা শরিক দলের সিনিয়র নেতাদের সঙ্গেও যোগোযোগ করেছেন। জোটের মধ্যে যেসব আসন ছেড়ে দেয়া হয়েছে সেখানে প্রচারণায় খুব একটা সমস্যা হচ্ছে না। তবে, উন্মুক্ত আসনগুলোতেই এই হামলার ঘটনা ঘটছে।

অবাধ, সুষ্ঠু ও অন্তর্ভূক্তিমূলক নির্বাচন হওয়া প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, এবারের সংসদ নির্বাচনটি দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত হচ্ছে। এজন্য এই নির্বাচনা এই সরকারের জন্য একটি চ্যালেঞ্জ। এবারের নির্বাচন সুষ্ঠু ও অন্তর্ভূক্তিমুলক অনুষ্ঠিত করতে পারলে ভবিষ্যতে দলীয় সরকারের অধীনে নির্বাচন নিয়ে আর কোন প্রশ্ন উঠবে না।

তফসিল ঘোষণার পর এই প্রথম শরিক কোনো দলের পক্ষ থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ জানানো হলো।

এ সম্পর্কিত আরও খবর