‘তরুণরা উন্নয়নের শেকল টেনে ধরবে না’

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 07:18:27

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে তরুণরা দেশের উন্নয়নে এগিয়ে চলা ট্রেনের শেকল টেনে ধরবে না বলে দাবি করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

তিনি বলেছেন, ‘বাংলাদেশ এখন দুর্দান্ত গতিতে এগিয়ে চলা ট্রেন। আমি মনে করি না, তরুণরা সেই ট্রেনের শেকল টেনে ধরবে। তারাও চাইবে বাংলাদেশ এভাবে এগিয়ে যাক।'

বুধবার (২৬ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটের সেন্টার ফর রিসার্চ আয়োজিত ‘তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. আতিউর রহমান বলেন, ‘বাংলাদেশ আগামী পাঁচ বছরে কতটা উন্নতি করবে, তা কেউ কল্পনাও করতে পারছে না। ২০২৩ সালের মধ্যে বাংলাদেশের মাথাপিছু আয়ের লক্ষ্য দেয়া হয়েছে ২ হাজার ৭৫০ মার্কিন ডলার। বর্তমানে যে হারে বাংলাদেশের মাথাপিছু আয় বাড়ছে, তা ভারত থেকে তিন গুণেরও বেশি। আর এভাবে এগিয়ে গেলে অচিরেই আমরা ভারতকে ছাড়িয়ে যাব।’

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- অটিজম বিশেষজ্ঞ এবং সূচনা ফাউন্ডেশনের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ পুতুল, কথা সাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল, বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তরুণ ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

এ সম্পর্কিত আরও খবর