জনগণ ঐক্যবদ্ধ, তার রায় পাবো ৩০ ডিসেম্বর: ড. কামাল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 06:43:29

নির্বাচনের শেষ দিন পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। তিনি বলেন, 'শেষ পর্যন্ত মাঠে থাকবো।'

সোমবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর পুরনো পল্টন জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  তিনি এ কথা বলেন।

এর আগে ড. কামাল হোসেন বলেন, ৭১ এর মুক্তিযুদ্ধে একবার দেখেছি। ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে আমরা দেখালাম জনগণ ঐক্যবদ্ধ হয়ে কিভাবে তাদের পরাজিত করেছে। জনগণ ঐক্যবদ্ধ হয়েছে পরিবর্তনের পক্ষে। মানুষকে যদি প্রশ্ন করা হয় কি চাও? তারা বলে পরিবর্তন। সেটা যদি সত্য হয়, তাহলে জনগণ ঐক্যবদ্ধ হয়ে আছে। সেই রায়টা আমরা পাবো ৩০ ডিসেম্বরে। যদি নির্বাচনকে ধ্বংস করার ষড়যন্ত্র না হয়।

নির্বাচন বানচাল করতে দেয়া হবে না এমন ইঙ্গিত দিয়ে তিনি বলেন, সেটাও করতে দেয়া যাবে না। সেটা আমাদের অধিকারের অংশ। জনগণ ঐক্যবদ্ধ হলে যারা নষ্ট করার চেষ্টা করে, প্রশাসন ও তাদের বাহিনীরা আমি বিশ্বাস করবো, তারা সেই পথে অগ্রসর হবে না।  তারা (সরকার) পারবে না। দেশের ক্ষতি করার যে চেষ্টা সেদিকে তারা অগ্রসর হবে না।

সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা ব্যক্ত করে ড. কামাল হোসেন বলেন, সুষ্ঠু নির্বাচন হোক। এর মধ্য দিয়ে এমন একটি সরকার আসুক তিন বছর পর দেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে তখন যেন দেখতে পায় যে সরকার আমরা পেয়েছি, তারা মানুষের আশা আকাঙ্ক্ষা পূরণ করেছে, সার্বিক পরিবর্তন এনেছে।

এজন্য ৩০ ডিসেম্বরের নির্বাচনকে সবার গুরুত্ব দেয়া এবং ভোটকেন্দ্রে গিয়ে সঠিকভাবে ভোট দেয়া উচিত বলেও মনে করেন এই সংবিধান প্রণেতা।

এ সময় জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার ও নির্বাচন কমিশন এই নির্বাচনকে একটি প্রহসনে পরিণত করেছে।

লিখিত বক্তব্যে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রচার প্রচারণায় জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী, সমর্থকদের বাঁধা, তাদের উপর হামলা ও পুলিশী হয়রানির নানা চিত্র তুলে ধরেন। 

এ সম্পর্কিত আরও খবর