একদল বিপদ আরেক দল আপদ: সেলিম

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাজীপুর, বার্তা২৪ | 2023-08-25 07:04:20

আওয়ামী লীগকে হটিয়ে বিএনপি আসলে কোনও লাভ নেই।  একটা দল আপদ, আরেকটা বিপদ। এই নীতি থেকে বের হয়ে আসতে হবে। একটা পরিবর্তন দরকার। যেতে হবে মুক্তিযোদ্ধাদের নীতিতে। চার নীতিতে গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ। গণতান্ত্রিক অধিকার লাগবে। আইনের শাসন লাগবে। এবং অর্থনীতিকে ঢেলে সাজাতে হবে। সেই পরিকল্পনা নিয়ে আমরা হাজির হয়েছি।

শুক্রবার (২১ ডিসেম্বর) সকালে গাজীপুরের কাপাসিয়া বাজারে গাজীপুর-৪ আসনের দলীয় প্রার্থী মানবেন্দ্র দেবের সমর্থনে গণসংযোগ শেষে এক পথ সভায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ৩০ তারিখে নির্বাচনের তারিখ। কিন্তু সবাই আমাকে প্রশ্ন করে ৩০ তারিখে ভোট দিতে পারবো তো। আমাদের নির্বাচন ব্যবস্থা এমন করে সাজানো হয়েছে যারা ক্ষমতায় আছে তারা ক্ষমতা ছাড়তে চায়না। দেশে দুইটা ভাগ হয়ে গেছে। ১ ভাগ মানুষ একদিকে, ৯৯ ভাগ মানুষ আরেক দিকে। এক ভাগ আবার দুইটা গোষ্ঠী হয়ে গেছে। একটা ধানের শীষের গোষ্ঠী আরেকটা নৌকার গোষ্ঠী। খেয়াল করে দেখবেন আবাহনী মোহামেডান যেমন কেনা বেচা হয়, আজকে নৌকার লোক হয়ে গেছে ধানের শীষ। তাদের নীতি আদর্শ বলতে কিছু আছে কি? নাই। অনেকে বলে বাংলাদেশে সবচেয়ে বড় ব্যবসা হলো এমপিগিরি ব্যবসা। আমাদের মহামান্য রাষ্ট্রপতি বলেছেন, যে পার্লামেন্টে ৮০ ভাগ ব্যবসায়ী সেখানে ব্যবসায়ীদের স্বার্থে আইন হবে নাকি পাবলিকের স্বার্থে আইন হবে। আপনারা বুঝে নেন। এই অবস্থা আর কতদিন চলবে।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, এই মাটির সন্তান তাজউদ্দীন আহমদ। তিনি যখন অর্থমন্ত্রী ছিলেন, তখন তিনি বলেছিলেন, আমি দরকার হলে একশ বছর ঘাস খেয়ে থাকব কিন্তু কোনও শর্তযুক্ত ঋণ নেবনা এবং কাউকে আমি এই সম্পদ বিদেশে পাচার করে নিয়ে যেতে দিবনা। আজকে সম্পদ পাচার হচ্ছে এবং এইভাবে হাজার হাজার লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে। ঋণ খেলাপিতে ভরে গেছে দেশ। এই ঋণ খেলাপিদের ঋণ যাতে বাজেয়াপ্ত করা যায়। একটা পদ্মা সেতু শেখ হাসিনা করেছে, আমরা সমস্ত বেআইনি সম্পত্তি বাজেয়াপ্ত করে পদ্মা সেতু’র মতো তিনটা সেতু করে দিব। অর্থনীতি ঘুরিয়ে দিতে হবে।

পথসভায় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি গাজীপুর ৪ আসনের সিপিবি মনোনীত প্রার্থী মানবেন্দ্র দেব, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কার্যকরী সভাপতি রুহুল আমীন, সিপিবি জেলা সভাপতি জয়নাল খান, জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর