যশোর-২: ধানের শীষ প্রার্থী আবু সাঈদ কারাগারে

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, যশোর, বার্তা২৪.কম | 2023-08-25 07:53:14

যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ মোহাম্মদ শাহাদৎ হোসাইনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২১ ডিসেম্বর) দুপুরে তাকে যশোর আদালতে নেয়া হয়। পরে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

এর আগে বেলা ১১টার দিকে ঝিকরগাছা শহরের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, আবু সাঈদ আগের একটি নাশকতা মামলার এজাহারভুক্ত আসামি। শুক্রবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার আবু সাঈদ যশোর জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির। দলের নিবন্ধন বাতিল হওয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের নেতারা ধানের শীষ নিয়ে নির্বাচন করছেন।

এদিকে আবু সাঈদকে আদালতে নেওয়ার পর তার ছেলে হাবিব কায়সার স্বজনদের সঙ্গে নিয়ে দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। হাবিব কায়সার অভিযোগ করে জানান, বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে তাদের ঝিকরগাছা শহরের বাসভবনে একদল হেলমেটধারী দুর্বৃত্ত হামলা চালিয়েছে। দুর্বৃত্তরা তার ব্যক্তিগত একটি মাইক্রোবাস ও একটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। শুধু তাই নয়, মাটশিয়া গ্রামে প্রচারণা চালানোর সময় তার বাবার ওপরে হামলা চালানো হয়েছে। এছাড়া প্রতিদিন পোস্টার ছেঁড়া, মাইক ভাঙচুর, প্রচারণায় থাকা কর্মীদের ধরপাকড় করা হচ্ছে। নেতাকর্মীদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করা হচ্ছে। এ জন্য নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করে সেনাবাহিনী মোতায়েনের দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর