ঢাকা-৭: রিকশায় চড়ে ‘ইশারায়’ ভোট চাইলেন হাজী সেলিম

বিবিধ, নির্বাচন

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 13:29:27

ঢাকা-৭ আসন থেকে: আসন্ন একাদশ সংসদ নির্বাচনের ডামাডোলে উত্তপ্ত দেশ। প্রচারণার শেষ সময়ে এসে বিভিন্ন কায়দা ও পদ্ধতি অবলম্বন করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। কোনো বাধাই আটকাতে পারছেন না প্রার্থীদের।

নির্বাচনী এ উত্তাপ দেশের অন্য সকল প্রান্তের মতো ঢাকা-৭ আসনেও দেখা গেছে। এ আসনেও ভোটারদের কাছে যেতে কোনো বাধাই আটকাতে পারছে না আওয়ামী লীগ প্রার্থী হাজী সেলমিকে। এমন একটি দৃশ্য দেখা যায় ঢাকা-৭ আসনের ৩৫ নম্বর ওয়ার্ডের বংশাল বড় মসজিদের সামনে।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার (২১ ডিসেম্বর) বংশাল বড় মসজিদ থেকে জুমার নামাজ আদায় করে নির্বাচনী প্রচারণায় নামেন হাজী সেলিম। তার গন্তব্য বংশাল বড় পুকুর পাড় দিয়ে ইসলাপুর ঘাট পর্যন্ত। কিন্তু প্রচারণার শুরুতেই বাধা পড়ল একটি সরু রাস্তা। বিশাল গাড়িবহর নিয়ে যাওয়া যাচ্ছে না এ রাস্তায় দিয়ে।

এই পরিস্থিতি দেখে হাজী সেলিমের আশপাশে অনেক নেতাকর্মী তার শারীরিক অসুস্থতার কথা চিন্তা করে বলতে থাকেন, ‘ভাই ঠিক আছে আজ বাদ দেন অন্য আরেক দিন যাব আমরা।’

নেতাকর্মীদের এমন কথা শুনে চটে যান হাজী সেলিম। ভোকাল কর্ডে সমস্যা থাকায় কথা বলতে পারছিলেন না তিনি। তাতেও কোনো সমস্যা নেই। হাতের ইশারায় নেতাকর্মীদের বলে দিলেন হেঁটেই প্রচারণা চালাবেন তিনি।

তখন নেতার এমন দৃঢ় প্রত্যয় দেখে নেতাকর্মীরাও আত্মবিশ্বাসী হয়ে ওঠেন। তার পাশে থাকা নেতাকর্মীরা এক সঙ্গে উচ্চ স্বরে বলে উঠলেন, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু'। এ স্লোগানের মধ্যেই কয়েকজন নেতাকর্মী বুদ্ধি করে নিয়ে আসলেন একটি রিকশা। একটি মুচকি হাসি দিয়ে ভোটারদের দ্বারে পৌঁছাতে রিকশাটিতে উঠে পড়লেন হাজী সেলিম।

এদিকে হাজী সেলিম রিকশায় উঠতেই ঘটল আরেক ঘটনা। ঢাকা-৭ আসনের ৩৫ নম্বর ওয়ার্ড সভাপতি হাজী আলী মোল্যা কোনো মতেই চালকে রিকশা চালাতে দেবেন না। তার কথা নেতা যদি কষ্ট করে রিকশায় চড়ে জনসংযোগ করতে পারেন তাহলে তিনি কেনো কর্মী হয়ে নেতার রিকশা চালাতে পারবেন না। পরে প্রিয় নেতাকে রাজি করিয়ে নিজেই রিকশা চালিয়ে ভোটারদের কাছে নিয়ে যান হাজী আলী মোল্যা।

এর পর নেতাকর্মীদের বিভিন্ন স্লোগানে এক বিশাল মিছিল নিয়ে সামনের দিকে এগোতে থাকে হাজী সেলিমের নির্বাচনী প্রচারণা। এ সময় ভোকাল কর্ডে সমস্যা থাকায় কথা না বলতে পারলেও হাতের আকার ইঙ্গিতে ভোটারদের কাছে নৌকা ও নিজের জন্য ভোট চান হাজী সেলিম। ভোটাররাও স্থানীয় এ নেতার আকার ইঙ্গিত সহজেই বুঝতে পেরে মাথা নেড়ে সায় দেন।

৩৫ নম্বর ওয়ার্ডের যুবলীগের নেতা নিরব বার্তা২৪কে বলেন, ‘সেলিম ভাইয়ের এই মিছিলে কিন্তু শুধুমাত্র নেতাকর্মীরাই অংশগ্রহণ করেনি। এলাকার স্থানীয় বাসিন্দারাও এসেছেন। কেননা সেলিম ভাই এলাকায় অনেক জনপ্রিয় এবং মানুষের জন্য তিনি কাজও করেছেন অনেক।’

এ সম্পর্কিত আরও খবর