শেখ তন্ময়ের প্রচার মিছিলে বাস চাপায় আ.লীগ নেতা নিহত, আহত ১০

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪.কম | 2023-08-31 19:32:35

বাগেরহাটে আওয়ামী লীগের প্রার্থী শেখ সারহান নাসের তন্ময়ের প্রচার মিছিলে যাত্রীবাহী বাসের চাপায় কামাল হোসেন খান নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ১০ জন।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে সাইনবোর্ড-মোড়েলগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কচুয়া উপজেলার যশোরদি এলাকায় এই হতাহতের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বাসটিও আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাতে দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী শেখ সারহান নাসের তন্ময় আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন।

নিহত কামাল হোসেন (৩৮) বাধাল ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কচুয়া উপজেলার যশোরদি গ্রামের মতি খানের ছেলে। বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি আহতরা হচ্ছেন রাসেল, পারভেজ, আবির, বায়জিদ, নুরুল ইসলাম ও হাসিব। তারা সবাই দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থক। প্রচার-প্রচারণার মিছিলে বাস চাপা দিয়ে হতাহতের ঘটনাটি দুর্ঘটনা, নাকি পরিকল্পিত নাশকতা সে বিষয়টি তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. রবিউল কবির সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার রাতে বাগেরহাট থেকে মোড়েলগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসা দ্রুতগামী একটি যাত্রী বাস নিয়ন্ত্রণ হারিয়ে যশোরদি এলাকায় নৌকার প্রচারণার মিছিলকারীদের চাপা দেয়।

এতে ঘটনাস্থলে কামাল হোসেন নামের এক আওয়ামী লীগ নেতা ঘটনাস্থলেই নিহত এবং অন্তত ১০ জন আহত হন। এরা সবাই আসন্ন নির্বাচনে বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী শেখ তন্ময়ের নৌকা প্রতীকের সমর্থক। আহতদের মধ্যে ছয় জনকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসের চালক ও হেলপার বাসটি মোড়েলগঞ্জের দৈবজ্ঞহাটি এলাকায় ফেলে পালিয়ে গেছে।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বলেন, দুর্ঘটনায় আহতদের ভর্তি পরবর্তী চিকিৎসা দেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর