রেজা কিবরিয়ার সমর্থনে মাঠে বিএনপি নেতাকর্মীরা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, হবিগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-29 21:12:16

অবশেষে সকল অভিমান ভেঙ্গে ঐক্যফন্টের প্রার্থী ও প্রয়াত অর্থমন্ত্রী শাহ্ এএমএস কিবরিয়ার ছেলে বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়ার পক্ষে ভোটের মাঠে নেমেছেন বিএনপি নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে অনুষ্ঠিত এক সমাবেশে ধানের শীষের পক্ষে প্রচারণায় নামার অঙ্গিকার করেন নবীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ শেখ সুজাত মিয়াসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। নবীগঞ্জ শহরের গোল্ডেন প্লাজায় বিএনপির কার্যালয়ের সামনে শেখ সুজাত মিয়ার সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন- নবীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল হাই, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি মেয়র ছাবির আহমদ চৌধুরী, বাহুবল উপজেলা বিএনপির সভাপতি আকাদ্দছ মিয়া বাবুল, বাহুবল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, নবীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিহাব আহমদ চৌধুরী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক যুবরাজ গোপ প্রমুখ।

এছাড়া বিএনপির বিভিন্ন স্তরের কয়েক শতাধিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

জানা যায়, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রথম দিকে বিএনপির দলীয় মনোনয়ন দেয়া হয়েছিল শেখ সুজাত মিয়াকে। কিন্তু পরবর্তীতে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয় গণফোরামের প্রার্থী ড. রেজা কিবরিয়াকে। বিষয়টি মেনে নিতে পারেনি স্থানীয় বিএনপি পরিবার। ক্ষোভ ছড়িয়ে পড়ে সর্বত্র। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে ড. রেজার বিরুদ্ধে অবস্থান নেয় ছাত্রদল-যুবদলসহ বিএনপি ও অঙ্গসংগঠনের একাশং নেতাকর্মী।

অপরদিকে বার বার অনুরোধ করার পরও ধানের শীষের পক্ষে নির্বাচনের মাঠে নামেননি শেখ সুজাত। প্রতীক বরাদ্দের পর শেখ সুজাতের বাসায় গিয়েও তার দেখা পাননি ড. রেজা। সর্বশেষ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিএনপির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগে দ্বায়িত্বপ্রাপ্ত) ড. সাখাওয়াত হাসান জীবনকে নিয়ে শেখ সুজাতের বাসায় যান রেজা কিবরিয়া। এ সময় দীর্ঘ আলোচনার পরও কোনো সুরহা হয়নি।

আগামী ২৪ ডিসেম্বরের পর নির্বাচনের মাঠে নামবেন বলে তাদেরকে আশ্বস্ত করেন শেখ সুজাত। ফলে এ সিদ্ধান্তত নিয়েই একরকম ব্যর্থ হয়ে ঢাকায় ফিরেন রেজা কিবরিয়া।

যদিও ড. রেজা কিবরিয়া ও বিএনপির পক্ষ থেকে বিষয়টি প্রকাশ করা হয়নি। তাদের পক্ষ থেকে নিরাপত্তার দোহাই দেয়া হয়েছে প্রতিনিয়ত। তাদের দাবি ছিল- শেখ সুজাত মিয়া ড. রেজা কিবরিয়ার পক্ষে আছেন। কিন্তু নিরাপত্তাহীনতার কারণে তিনি মাঠে নামছেন না।

তবে বিষয়টি নিয়ে নানা প্রশ্নের দেখা দেয় সাধারণ মানুষের মধ্যে। অবশেষে বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) নবীগঞ্জ-বাহুবলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা শেখ সুজাত মিয়াকে সভাপতি করে এক নির্বাচনী সমাবেশের অয়োজন করেন। সেখানে শেখ সুজাত মিয়া ঐক্যফন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়াকে সমর্থন করেন এবং ধানের প্রতীকের বিজয় নিশ্চিত করতে মাঠে কাজ কারার প্রতিশ্রুতি দেন।

পরে ড. রেজা কিবরিয়া ও সাবেক সাংসদ শেখ সুজাতের নেতৃত্বে এক গণমিছিল বের হয়। মিছিলটি নবীগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এ সম্পর্কিত আরও খবর