আ.লীগের অফিসে আগুন: লক্ষ্মীপুরে ৭৩ জনের বিরুদ্ধে মামলা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-28 04:36:01

লক্ষ্মীপুরের কমলনগরে ওয়ার্ড আওয়ামী লীগের নৌকার নির্বাচনী অফিসে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ৭৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে স্থানীয় যুবলীগ কর্মী মো. আলম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৬০ জনকে আসামি করে কমলনগন থানায় এ মামলা দায়ের করেন। এ ঘটনায় মামলার প্রধান আসামি কমলনগর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নুরুল আমিন সেলিমসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, বুধবার (১৯ ডিসেম্বর) রাত ২টার দিকে উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ৯ নাম্বার ওয়ার্ডে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে কেরোসিন তেল দিয়ে আগুন জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। ওই অফিসটি লরেন্স বাজারের পূর্ব পাশে পাটোওয়ারী পাড়ায় অবস্থিত। ঘটনার সময় আতঙ্ক সৃষ্টি করতে দুইটি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। পরে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তখন কয়েকটি চেয়ার, ব্যানার ও বেশ কয়েকটি পোস্টার পুড়ে যায়।

এ ঘটনায় উপজেলার ওই ওয়ার্ডের যুবলীগের কর্মী মো. আলম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, নির্বাচন অফিসে অগ্নিসংযোগের ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় স্বেচ্ছাসেবক দলের দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে নৌকা প্রতীকে মহাজোটের প্রার্থী বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং ধানের শীষ প্রতীকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জেএসডি সভাপতি আ স ম আবদুর রব প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সম্পর্কিত আরও খবর