এলাকায় ত্রাস ছড়ানোর অভিযোগ নিক্সনের বিরুদ্ধে

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 16:24:50

আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে নির্বাচনী এলাকায় ত্রাস ছড়ানোর অভিযোগ দেওয়া হয়েছে নির্বাচন কমিশনে ( ইসি)। নৌকা প্রতীকের নির্বাচনী এজেন্ট মুহম্মদ সাইফুর রহমান ইসি সচিব বরাবর এই অভিযোগ দেন।

সোমবার (১৮ ডিসেম্বর) কমিশনে এ অভিযোগ দাখিল করেন তিনি।

অভিযোগে বলা হয়, ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী নিক্সন চৌধুরীর পক্ষের নেতা-কর্মীরা আওয়ামী লীগের কর্মীদের ওপর নানাভাবে ভয়ভীতি ও নির্যাতন চালিয়ে এলাকায় ত্রাসের সৃষ্টি করছে। নিয়মিত ভাঙছে নির্বাচনী আচরণবিধি। বিষয়টি এরই মধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে জানানো হয়েছে।

অভিযোগপত্রে আরও বলা হয়, কৈঝুড়ি ইউনিয়নের তহশিলদার শাহাদাত মাতুব্বর সরকারী বিধিবিধান ভেঙে নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা না করে নিক্সন চৌধুরীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এমনকি তিনি গত ১৪ ও ১৫ ডিসেম্বর তারিখে সদর উপজেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ও আওয়ামী লীগের স্থানীয় অফিসে হামলা, গুলিবর্ষণ, ভাঙচুর এবং নেতাকর্মীদের কুপিয়ে জখম করেন। এতে করে এলাকায় সাধারণ ভোটারদের মাঝে তৈরি হয়েছে আতঙ্ক।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, ১৫ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের ভাষড়া গ্রামের আওয়ামী লীগের ক্লাব ভাঙচুর করেন তহশিলদার শাহাদাত মাতুব্বর। এ সময় এলাকার উপস্থিত ভোটারদের ভয়ভীতি দেখান তিনি। একপর্যায়ে তিনি হুমকি দিয়ে বলেন, সিংহ মার্কায় (নিক্সন চৌধুরীর নির্বাচনী প্রতীক) ভোট না দিলে খবর আছে। কোনো অজুহাতেই নৌকায় ভোট দেওয়া যাবে না।

এ বিষয়ে নির্বাচনী আইন ও সরকারী বিধিবিধান মোতাবেক শাহাদাত মাতুব্বরের বিরুদ্ধে অতিসত্বর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ইসি সচিবের হস্তক্ষেপ কামনা নৌকা প্রতীকের নির্বাচনী এজেন্ট মুহম্মদ সাইফুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর