নির্বাচন কমিশনের ভূমিকা নিরপেক্ষ: এইচ টি ইমাম

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-12 00:37:06

নির্বাচন কমিশন এখন পর্যন্ত যথেষ্ট নিরপেক্ষ ভূমিকায় রয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। তিনি বলেছেন, নির্বাচন কমিশন যথেষ্ট নিরপেক্ষ ও নির্মোহ রয়েছে।

বুধবার (১২ ডিসেম্বর) নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কয়েকটি জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা হয়েছে। পটুয়াখালী, ময়মনসিংহের ফুলপুর, মানিকগঞ্জের সিংগাইর, পাবনার শাহাজাদপুর ও নরসিংদী জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে এবং তাদের ঘরবাড়ি ভাঙচুর করেছে। নির্বাচন কমিশনকে আমরা সতর্ক করলাম এসব ঘটনায় দায়িদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নিতে আমরা কমিশনকে অনুরোধ করেছি। অপরাধীদের চিহ্নিহ করে ব্যবস্থা নেয়া হোক।

এইচ টি ইমাম জানান, সব অভিযোগের বিষয়ে কমিশন জানত না। আমরা তাদের অবহিত করলাম। আলোচনা করে তারা ব্যবস্থা নেবেন বলে আমাদের আশ্বাস দিয়েছে। জবাবে ইসি আমাদের বৃহত্তম দল হিসেবে আমাদের দায়িত্বের বিষয়টি উল্লেখ করলে আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছি বলে জানিয়েছি। আমরা বলেছি, আমাদের আক্রমণ করলে রক্ষা তো আপনাদেরই করতে হবে। সেক্ষেত্রে কমিশনও তাদের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছি। নির্বাচন কমিশন এসব বিষয়ে সংশ্লিষ্ট এলাকায় নির্দেশ দেবেন এবং যথবিহীত ব্যবস্থা নেবেন বলে জানান।

এ সম্পর্কিত আরও খবর