‘আমি ও আমার স্ত্রী নিরাপত্তাহীনতায় আছি’

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 14:16:15

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস দুজনই নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে শাহজাহানপুরে অবস্থিত নিজ বাসায় মির্জা আব্বাস এক সংবাদ সম্মলেন এ কথা জানান।

মির্জা আব্বাস বলেন, 'গতকাল থেকে আমার বাসার সামনে কখনো পুলিশ, কখনও সাদা পোশাকে বা আবার কখনও ইউনিফরমে অবস্থান করছে। বাসায় আমার আত্মীয়-স্বজন থেকে শুরু করে কোনও নেতাকর্মী আসতে পারছে না। গতকাল থেকে এখন পর্যন্ত ২০-২৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বাসার সামনে থেকে। এ অবস্থায় আমি আতঙ্কিত ও মানসিকভাবে বিপর্যস্ত। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

তিনি বলেন, বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে আওয়ামী লীগ। আমার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী উন্মুক্তভাবে নির্বাচনী প্রচারণা করছেন। অথচ আমাকে বাধাগ্রস্ত করা হচ্ছে। এ অবস্থায় আমি ও আমার স্ত্রী দুজনই নিরাপত্তাহীনতায় আছি।

ঢাকা ৮ আসনে বিএনপির এই প্রার্থী বলেন, সরকার ও নির্বাচন কমিশন বলেছিল তফসিলের পর কোনও মামলা ও গ্রেফতার হবে না। কিন্তু এরপরও ১৫০টি গায়েবি মামলা করা হয়েছে। আসামি করা হয়েছে সাড়ে তিন হাজার। গ্রেফতার হয়েছে ২০০ জন কর্মী। বর্তমানে আমার তিন হাজার কর্মী জেলে।

নির্বাচন কমিশন একতরফা দৃষ্টি নিয়ে আছেন অভিযোগ করে তিনি বলেন, আমরা কিছু করলে আচরণবিধি ভঙ্গ আর আওয়ামী লীগ করলে কিছু হয় না। আপনারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা ৯ আসনের বিএনপি প্রার্থী ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর