পাবনায় কে কোন প্রতীক পেলেন

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 21:39:10

পাবনার ৫টি সংসদীয় আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সোমবার (১০ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় হতে প্রার্থীদের মধ্যে এই প্রতীক বরাদ্দ দেয়া হয়।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানান, পাবনার ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ নানা রাজনৈতিক দলের ২৫ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

দলীয় প্রতীক প্রাপ্তরা হলেন- পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার আংশিক) আসনে আওয়ামী লীগের অ্যাডভোকেট শামসুল হক টুকু (নৌকা মার্কা), গণফোরামের অধ্যাপক আবু সাইয়িদ (ধানের শীষ), জামায়াতে ইসলামীর স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাজিবুর রহমান (আপেল), ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মতিন (হাতপাখা), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) শাখাওয়াত হোসেন (আম), তরিক ফেডারেশন থেকে শরিফুল ইসলাম (ফুলের মালা), বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি থেকে মো. জুলহাস নাইন (কোদাল), জাতীয়পার্টি থেকে সরদার শাজাহান (লাঙ্গল)।

পাবনা-২ (সুজানগর-বেড়ার আংশিক) আসনে আওয়ামী লীগের আহমেদ ফিরোজ কবির (নৌকা), বিএনপির অ্যাডভোকেট একেএম সেলিম রেজা হাবিব (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের ইউনুস আলী (হাতপাখা), তরিকত ফেডারেশন থেকে শামসুর রহমান (ফুলের মালা)।

পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া ও ফরিদপুর) আসনে আওয়ামী লীগ থেকে মকবুল হোসেন (নৌকা), বিএনপি থেকে কেএম আনোয়ারুল ইসলাম (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মুত্তালিব (হাত পাখা), গণতন্ত্রীপার্টি থেকে খায়রুল আলম (কবুতর)।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে আওয়ামী লীগের শামসুর রহমান শরীফ (নৌকা), বিএনপির মো. হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আব্দুল জলিল (হাত পাখা), ন্যাশনাল পিপলস পার্টির আব্দুর রশিদ শেখ (আম)।

পাবনা-৫ (সদর) আসনে আওয়ামী লীগের গোলাম ফারুক প্রিন্স (নৌকা), বিএনপির মাওলানা ইকবাল হুসাইন (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ আরিফ বিল্লাহ (হাত পাখা), জাতীয়পার্টি থেকে আব্দুল কাদের খান (লাঙ্গল) ও ন্যাশনাল পিপলস পার্টি থেকে আবু দাউদ (আম) প্রতীক পেয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর