সাতক্ষীরা-৩ আসনে ২ ডাক্তারের লড়াই

বিবিধ, নির্বাচন

এসএম শহীদুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 07:42:02

আসন্ন সংসদ নির্বাচনে এবার দুই ডাক্তারের লড়াই হবে সাতক্ষীরা-৩ আসনে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের নৌকা প্রতীক নিয়ে গত দুই মেয়াদ মাঠে আছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক। অপরদিকে বিএনপি নেতৃত্বাধীন জোটের ধানের শীষ প্রতীক নিয়ে মাঠে নেমেছেন ডাক্তার এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ডা. মো. শহিদুল আলম।

দলের বাইরে সাধারণ মানুষের কাছে এই দুই ডাক্তারের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। যে কারণে ডা. রুহুল হক পরপর দুই মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হবার পর তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পান। সাতক্ষীরা মেডিক্যাল কলেজ নির্মাণ করে তিনি ইতোমধ্যে সাতক্ষীরায় প্রশংসিত হয়েছেন।

ভোটাররা বলছেন, সাতক্ষীরা-৩ আসনে রুহুল হকের ভিত বেশ মজবুত। তার সমর্থকরা জানান, উন্নয়নের দিকে তাকালে ডা. রুহুল হকের নৌকা প্রতীক বিপুল ভোটে বিজয়ী হবে।
অপরদিকে ব্যক্তিগত পরিচয়ে ড্যাব নেতা ডা. শহিদুল আলমও ব্যাপক জনপ্রিয়। যার কারণে জামায়াত প্রার্থী হাফেজ রবিউল বাশার তার কাছে ধোপে টেকেননি। ধানের শীষ না পেয়ে রবিউল বাশার বাদ পড়েছেন নির্বাচন থেকে।

শহিদুল আলমের সমর্থকরা জানান, ইতোপূর্বে ডা. শহিদুল আলম জাতীয় সংসদ নির্বাচনে একবার অংশ নিয়েছিলেন। কিন্তু সেবার তার ভাগ্যে শিকেয় না ছিড়লেও এবার ঠিকই ভাগ্য সুপ্রসপ্ন হবে। এ আসনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট হলে লড়াই হবে হাড্ডাহাড্ডি।

আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জের আংশিক এলাকা নিয়ে সাতক্ষীরা-৩ আসন। এ আসনে মোট ভোটার তিন লাখ ৮৭ হাজার ২৯৩ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৯৫ হাজার ৪৮০ জন ও  নারী ভোটার এক লাখ ৯১ হাজার ৮১৩ জন। ১০ ডিসেম্বর থেকে দুই ডাক্তারের সমর্থকদের প্রচারণা শুরু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর