প্রতীক নিয়ে জামায়াত নেতার তালবাহানা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 14:23:58

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হিসেবে জামায়াত নেতা এইচ এম হামিদুর রহমান আযাদকে ঘোষণা দেওয়া হয়েছে। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করায় ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে পারছেন না হামিদুর রহমান।

সোমবার (১০ ডিসেম্বর) দুপুরে প্রতীক নিতে এসে তালবাহানা করেছে তার পক্ষে প্রতীক নিতে যাওয়া অ্যাড. নুরুল ইসলাম ও জাফরুল্লাহ ইসলাবাদী।

হামিদুর রহমানের আইনজীবীরা প্রথমে আপেল প্রতীক দাবি করেন। এ সময় তা দিতেও রাজি হন রিটার্নিং কর্মকর্তা। কিন্তু তা নিয়েও নানান অজুহাত শুরু করেন আইনজীবীরা। প্রতীক বরাদ্দের কাগজে স্বাক্ষর দিতে অনিহা প্রকাশ করায় জামায়াত নেতা হামিদ আযাদের প্রতীক পাওয়ার বিষয়টি এখনো ষ্পষ্ট নয়।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন বার্তা২৪কে বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী হিসেবে হামিদুর রহমানকে আপেল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু তার আইনজীবীরা এ প্রতীকে কাগজে সই করতে অনীহা প্রকাশ করায় বিষয়টি এখনো ঝুলে আছে। আশা করি বিকালের মধ্যে বিধি অনুযায়ী প্রতীক দেওয়া হবে।’

এদিকে জেলা জামায়াতের একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করলেও তা মানতে নারাজ হামিদের সমর্থকরা। ২৩ দলীয় জোটের প্রতীকের কাগজ আনার পরও আইনি জটিলতায় তা পাচ্ছেন না হামিদ।

এ সম্পর্কিত আরও খবর