বগুড়ার ৭টি আসনে প্রতীক বরাদ্দ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা ২৪.কম | 2023-08-12 23:30:17

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার ৭টি নির্বাচনী আসনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। ৪৪ জন প্রার্থীর মধ্যে ৪২জনের নামে প্রতীক বরাদ্দ করা হয়েছে এবং দুইজন প্রার্থীর প্রতীক বরাদ্দ স্থগিত রাখা হয়েছে।

সোমবার (১০ ডিসেম্বর) বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতীক বরাদ্দ করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফয়েজ আহামেদ।

বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের দলীয় প্রতীক ছাড়াও স্বতন্ত্র প্রার্থীদের দেয়া হয়েছে নির্বাচন কমিশন মনোনীত প্রতীক। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে বগুড়া-১ আসনে তবিবর রহমান মণ্ডল পেয়েছেন কলার ছড়ি, বগুড়া-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন পেয়েছেন আপেল, আব্দুল মজিদ পেয়েছেন ডাব, নজরুল ইসলাম মটরগাড়িপ্রতীক পেয়েছেন। বগুড়া-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ মন্ডল জোন পেয়েছেন মাথাল প্রতীক।

এদিকে বগুড়া-৩ আসনে বাতিল হওয়া বিএনপির প্রার্থী আব্দুল মুহিত তালুকদার ও বগুড়া-৭আসনে বাতিল প্রার্থী সরকার বাদল উচ্চ আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ায় ওই দুই আসনে বিএনপি দলীয় প্রতীক ধানের শীষ বরাদ্দ স্থগিত রাখা হয়। জেলা রিটার্নিং কর্মকর্তা বলেন আদালতের আদেশ ও দলীয় চিঠি পাওয়ার পর দুই প্রার্থীর প্রতীক বরাদ্দ দেয়া হবে।

প্রতীক বরাদ্দের পর উপস্থিত প্রার্থীদের সঙ্গে নির্বাচন আচরণ বিধিমালা প্রতিপালন সংক্রান্ত মত বিনিময় সভা করেন জেলা প্রশাসক ফয়েজ আহামেদ ও পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা। সভায় নির্বাচনী আচরণ বিধি মেনে চলার জন্য প্রার্থীদের প্রতি আহবান জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর