পটুয়াখালীতে প্রতীক পেলেন যারা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 23:39:27

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়েছেন পটুয়াখালী জেলা রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে সংসদীয় চার আসনের ২০ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয় জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী।

জানা গেছে, পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকী) আসন থেকে আওয়ামী লীগের মো. শাহজাহান মিয়াকে নৌকা, বিএনপি প্রার্থী আলতাফ হোসেন চৌধুরীকে ধানের শীষ, কমিউনিস্ট পার্টির মোতালেব মোল্লাকে কাচি, ইসলামী আন্দোলনের আলতাফুর রহমানকে হাতপাখা, জাকের পার্টির মো. আবদুর রশিদকে গোলাপ ও এনপিপির সুমন সন্নামতকে আম প্রতীক দেয়া হয়েছে।

পটুয়াখালী-২ (বাউফল) আসনে থেকে আওয়ামী লীগ প্রার্থী আ.স.ম ফিরোজকে নৌকা, বিএনপি প্রার্থী সালমা আলমকে ধানের র্শীষ, ইসলামী আন্দোলনের নজরুল ইসলামকে হাতপাখা এবং কমিউনিস্টপার্টির মো. সাহাবুদ্দিনকে কাচি প্রতীক দেয়া হয়েছে।

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী এসএম শাহজাদা সাজুকে নৌকা, বিএনপির গোলাম মাওলা রনিকে ধানের শীষ, জাতীয়পার্টির সাইফুল ইসলামকে লাঙ্গল ও ইসলামী আন্দোলনের ডা. মো. কামাল হোসেনকে হাতপাখা প্রতীক দেয়া হয়েছে।

পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী মহিবুল্লাহ মুহিবকে নৌকা, বিএনপির এবিএম মোশাররফ হোসেনকে ধানের র্শীষ, ইসলামী আন্দোলনের হাবিবুর রহমানকে হাতপাখা, জাতীয়পার্টির আনোয়ার হোসেন হাওলাদারকে লাঙ্গল, বাসদের মো. জহিরুল আলমকে মই ও ইসলামী ঐক্যজোটের আ. রহমান শাহ আলম মিনারকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এদিকে প্রতীক পাওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রার্থী ও সমর্থকরা। এরপর প্রার্থীরা সাংবাদকর্মীদের কাছে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন।

পটুয়াখালী জেলা রিটার্নিং অফিসার মতিউল ইসলাম চৌধুরী জানান, নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আজ থেকে নির্বাচনের অনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু হবে বলে জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, ২৮ নভেম্বর দাখিলের শেষ দিন পর্যন্ত চারটি সংসদীয় আসনে মোট ৩৭টি মনোনয়নপত্র জমা পড়েছিল। ২ ডিসেম্বর বাছাইয়ে ২৬টি মনোনয়নপত্র বৈধ ও ১১টি বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এরমধ্যে ১১ জন ইসি বরাবর আপিল করেন। এর মধ্যে আপিলে ৬ জন প্রার্থিতা ফিরে পান। রোববার বিকেলে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর