মেহেরপুর-২ আসন: সেই মকবুল হোসেনের মনোনয়ন প্রত্যাহার!

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 12:20:08

মেহেরপুর-২ (গাংনী) আসনে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে দুই দুইবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন অবশেষে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। রোববার (৯ ডিসেম্বর) বিকেলে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে জেলা রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা প্রশাসকের কাছে তিনি প্রত্যাহারের আবেদন করেন।

জেলা প্রশাসক আতাউল গনি বলেন, গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী মকবুল হোসেনের মনোনয়নপত্র প্রত্যাহার গৃহীত হয়েছে। তাঁর আবেদনের প্রেক্ষিতে প্রত্যাহার গ্রহণ করা হয়।

এদিকে মনোনয়নপত্র প্রত্যাহারের পর মকবুল হোসেন তাঁর ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান এবং নির্দেশনায়, দেশ এবং দলের বৃহত্তর স্বার্থে, প্রিয় সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীর আর্তনাদ, হাহাকার আর চোখের পানি উপেক্ষা করে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে আজকে নিজেকে প্রত্যাহার করে নিচ্ছি। জয় হোক প্রাণপ্রিয় গাংনীবাসীর আর তিলতিল করে অনেক ত্যাগ আর কষ্ট করে গড়া প্রিয় সংগঠনের।

উল্লেখ্য, ১৯৯৬ সালে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে জয়লাভ করেন। আওয়ামী লীগ প্রার্থী হিসাব উদ্দীনের শোচনীয় পরাজয় হয়। মকবুল হোসেনের আসনটি নিয়ে শেখ হাসিনা সরকার গঠন করেন। ২০০১ সালের জাতীয় নির্বাচনে মকবুল হোসেন পান দলীয় মনোনয়ন। তবে বিএনপি প্রার্থীর কাছে তিনি পরাজিত হন। ২০০৮ সালের নির্বাচনে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ খালেককে দলীয় মনোনয়ন দেয়া হলেও তীব্র আন্দোলনের মুখে তা বাতিল করে মকবুল হোসেনকে দেয় দলীয় মনোনয়ন। ওই ভোটে দুই হাজার ৪০০ ভোটে পরাজিত হন মকবুল হোসেন। সর্বশেষ ২০১৪ সালে বিএনপি বিহীন নির্বাচনে দলীয় প্রার্থী এমএ খালেকের বিরুদ্ধে স্বতন্ত্র নির্বাচন করে মকবুল হোসেন এমপি নির্বাচিত হন। এবারো তিনি দলীয় মনোনয়নপত্র কিনেছিলেন। কিন্তু মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।   

এ সম্পর্কিত আরও খবর