চট্টগ্রামে ১৬ আসনে ২১ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-27 13:56:22

চট্টগ্রামে ১৬টি সংসদীয় আসনে ২১জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন।

রোববার (৮ ডিসেম্বর) সকাল ১০ টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার আব্দুল মান্নানের কার্যালয়ে চট্টগ্রামের আসনের প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করেন।

অপরদিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসনের কার্যালয়ে জেলার অধীনে থাকা প্রার্থীরা মনোনয়নের প্রত্যাহারের আবেদন করেন। এছাড়া বৈধ ও দলীয় মনোনীত প্রার্থীরা সোমবার (৯ডিসেম্বর) প্রতীকের জন্য দলীয় চিঠি জমা দেন। আগামীকাল (সোমবার) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে।

প্রার্থিতা প্রত্যাহারের মধ্যে চট্টগ্রাম-১ (মিরসরাই) সংসদীয় আসনের মধ্যে বিএনপির কামাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে শাকিলা ফারজানা, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আবু আহমেদ হাসনাত, শওকত আলী নূর, ইসলামিক ফ্রন্টের আহমেদ রেজা, চট্টগ্রাম-৯ কোতয়ালী) ওয়ার্কার্স পার্টির মোহাম্মদ আবু হানিফ, বাংলাদেশ ন্যাশনাল পার্টির আলী নেওয়াজ খান, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশর) জামায়াতের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী শাহজাহান চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আনিসুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ক্যাপ্টেন শহিদ উদ্দিন মাহমুদ ও জসিমউদ্দিন, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে এলডিপির অ্যাডভোকেট কফিল উদ্দিন, চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আবুল বশর মোহাম্মদ জয়নাল, চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে জাতীয় পার্টির (মঞ্জু) ফাতেমা খুরশীদ সুমাইয়া, চট্টগ্রাম-১৪ আসেন জাসদ (ইনু) সুযসময় চৌধুরী, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বিকল্পধারার মাজহারুল হক, চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে নাহিদা আক্তার মনোনয়ন প্রত্যাহার করেছেন।

মনোনয়ন প্রত্যাহার শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন সাংবাদিকদের জানান, 'আগামীকাল প্রার্থীদেও মাঝে প্রতীক বরাদ্দ করা হবে। যেখানে একের অধিক প্রার্থী রয়েছে সেটা দলীয় প্রতীকের আলোকে বিবেচনা বাকিদর প্রার্থিতা বাতিল করা হবে। এরপরে প্রার্থীরা নির্বাচন গণসংযোগ ও প্রচারণা করতে পারবেন।'

এ সম্পর্কিত আরও খবর