নড়াইলের দুইটি আসনে ৫ জনের মনোনয়ন প্রত্যাহার

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 10:15:34

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দুটি আসন থেকেই জাতীয় পার্টি মহাজোটের বাইরে আলাদাভাবে নির্বাচন করছে। এ দুটি আসন থেকে মোট ১২জন নির্বাচনে চূড়ান্তভাবে অংশগ্রহণ করছেন। এর মধ্যে নড়াইল-১ (কালিয়া ও সদরের একাংশ) আসন থেকে ৫ জন এবং নড়াইল-২ (সদর ও লোহাগড়া) আসন থেকে ৭জন। মোট ৫ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

জেলা নির্বাচন অফিসার রাজু আহম্মেদ জানান, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন রোববার (৯ ডিসেম্বর) নড়াইল-২ আসনে ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। এছাড়া জেলার দুটি আসন থেকে আওয়ামী লীগ ও বিএনপি জোট থেকে ৪ প্রার্থীর মনোনয়ন নির্বাচনী আইন অনুযায়ী বাদ পড়েছেন।

তারা হলেন, নড়াইল-২ থেকে বিএনপির কাসাফুদোজ্জা কাফী। নড়াইল-১ থেকে দলীয় মনোনয়ন চূড়ান্ত করায় নড়াইল-১ থেকে মাহাজোটের শরিক জাসদ একাংশ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, বিএনপির এস কে এম সাজ্জাদ হোসেন, এস এম সাজ্জাদ হোসেন।

নড়াইল-১ আসনে চূড়ান্ত প্রার্থী ৫ জন হলেন, মহাজোট মনোনীত এ আসনের বর্তমান এমপি কবিরুল হক মুক্তি, ঐক্যফ্রন্ট ও ২০ দল মনোনীত জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, জেলা জাতীয় পার্টির (এরশাদ) সাধারণ সম্পাদক মোঃ মিল্টন মোল্যা, ইসলামী আন্দোলনের মোঃ খবির উদ্দিন ও এনপিপি (ছালু) জেলা সাধারণ সম্পাদক মোঃ মুনসুরুল হক।

নড়াইল-২ আসনে নির্বাচনে চূড়ান্ত প্রার্থী ৭ জন হলেন, আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, ২০ দলীয় জোটের শরিক এনপিপির চেয়ারম্যান এ জেড এম ড. ফরিদুজাজামান, জেলা জাতীয় পার্টির (এরশাদ) সভাপতি ফায়েকুজ্জামান ফিরোজ, ইসলামী আন্দোলনের জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম নাছির উদ্দিন, এনপিপি (ছালু) জেলা শাখার সভাপতি মোঃ মনিরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের প্রার্র্থী মাহাবুবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী ফকির শওকত আলী।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আনজুমার আরা বলেন, একজন নিজে প্রত্যাহার করেছেন বাকি ৪ জনের দলীয় প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রদান করায় তাদের মনোনয়ন নির্বাচনী আইন অনুযায়ী প্রত্যাহার হয়।

 

এ সম্পর্কিত আরও খবর