ময়মনসিংহ-৩: এখনো টাঙানো হয়নি প্রার্থীদের হলফনামা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 12:45:36

মনোনয়নপত্র জমা দেয়ার পর এগারো দিন পার হলেও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের প্রার্থীদের হলফনামা দেখতে পায়নি স্থানীয় এলাকাবাসী ও ভোটাররা। নিয়ম থাকলেও রোববার (৯ নভেম্বর) পর্যন্ত সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের নোটিশ বোর্ড কিংবা দেয়ালে প্রার্থীদের হলফনামা টাঙানো দেখা যায়নি।

স্থানীয় একাধিক ভোটাররা জানান, প্রার্থীরা হলফনামা জমা দিয়েছেন ভোটারদের প্রদর্শনের জন্যই। তাহলে এটা প্রকাশ করতে এতো বিলম্ব হচ্ছে কেন বিষয়টা তাদের বোধগম্য নয়।

দলীয় ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ২৮ নভেম্বর পর্যন্ত ১৭ জন প্রার্থী রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ২ ডিসেম্বর রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে ৭ জনকে বৈধ ঘোষণা করা হয়। ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত সংসদীয় এই আসনটিতে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৫৮৮ জন।

গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির জানান, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আয় ও আয়ের উৎস, তারা কর দেন কিনা, কী পরিমাণ সম্পদের অধিকারী, তাদের কোনো ঋণ আছে কিনা, তাদের বিরুদ্ধে কী ধরনের মামলা চলমান রয়েছে, তা হলফনামায় উল্লেখ করা থাকে। এর মাধ্যমে ভোটাররা তার এলাকার প্রার্থী সম্পর্কে অনেক কিছুই জানতে পারে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো হলফনামা ভোটারদের সামনে প্রকাশ করেনি। অবিলম্বে দৃশ্যমান স্থানে হলফনামা টাঙানোর ব্যবস্থা করা উচিত।

সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও ফারহানা করিম বলেন, ‘মনোনয়নপত্রের সঙ্গে প্রার্থীদের হলফনামা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে চলে গেছে। প্রতীক বরাদ্দের পর হলফনামা আমাদের এখানে পাঠানো হবে। তখন তা দৃশ্যমান স্থানে টাঙানো হবে।’

এ সম্পর্কিত আরও খবর