অভিমান না রেখে দেশের স্বার্থে নির্বাচনে ঝাঁপিয়ে পড়তে হবে:রিজভী

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-10 01:58:29

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নিজের দলের নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বলেছেন, 'খালেদা জিয়া ও দেশকে মুক্ত করার এই আন্দোলনের ভোটে কোন ধরণের অভিমান রাখা যাবে না। দেশের স্বার্থে সবাইকে নির্বাচনে ঝাঁপিয়ে পড়তে হবে।

রাজধানীর নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে রোববার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, 'এই চরম ক্রান্তিকালে আমরা এক অকল্পনীয় আওয়ামী জুলুমের জাহিলিয়াতের পরিস্থিতিতে নির্বাচন করছি। আমাদের সঙ্গে আজ ঐক্য গড়েছেন দেশের সকল দেশপ্রেমিক শক্তি। জাতি আজ ঐক্যবদ্ধ। আমাদের লক্ষ্য গণতন্ত্র ও গণতন্ত্র পুনরুদ্ধারের অবিসংবাদিত নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। দেশনায়ক তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে তাঁর ওপর যে জুলুম চালানো হচ্ছে তা বন্ধ করা ও তাকে সসম্মানে দেশে ফিরিয়ে আনা। দেশকে নব্য হানাদারদের হাত থেকে মুক্ত করা। ন্যায়বিচার প্রতিষ্ঠা করা। এই নির্বাচন হলো আমাদের আন্দোলন। আমাদের দায়িত্ব হলো, বেগম খালেদা জিয়ার মুক্তি তথা দেশকে মুক্ত করার এই আন্দোলনের ভোটে কোনো ধরণের অভিমান রাখা যাবে না। বেগম জিয়ার মুক্তি ও দেশের স্বার্থে সবাইকে নির্বাচনে ঝাঁপিয়ে পড়তে হবে।'

গতকাল বিএনপির মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, প্রতিবারই এরকম হয়, যারা মনোনয়ন প্রত্যাশী তারা ক্ষুব্ধ থাকেন, কিন্তু অবশেষে সবাই ধানের শীষে ঝাঁপিয়ে পরেন। এটা কোনো বিষয় নয়। আওয়ামী লীগে যেটা হয়েছে, রাস্তার বড় বড় গাছ কেটে দিয়েছে। প্রেসক্লাবের সভাপতি যাকে নমিনেশন দেওয়া হয়েছে তার প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা গাছ কেটে রাস্তা অবরোধ করেছে। আর এটা তো সামান্য, নেতা কর্মীরা এসেছেন তারা ক্ষুব্ধ, কথা বার্তা বলেছে, এটাতো সব সময় হয়। এসব প্রতিবারই হয়, এটা তেমন কোনো বিষয় না। কিন্তু আওয়ামী লীগের যে তাণ্ডব এবং রক্ত ঝরেছে সেটা তো ভয়ংকর ব্যাপার।

এ সম্পর্কিত আরও খবর