মাশরাফির ভোটে ভাগ বসাতে চাই: ফরহাদ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-26 04:50:08

নড়াইল-২ আসনে বাংলাদেশ ক্রিকেট দলের সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে ভোটে ভাগ বসাতে চায় ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপির) (একাংশ) চেয়ারম্যান ডঃ ফরিদুজ্জামান ফরহাদ।

শনিবার রাতে বিএনপি থেকে তাকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে। এ আসন থেকে বিএনপির দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল সাবেক সংসদ সদস্য শরীফ খসরুজ্জামানের ছেলে শরীফ কাসাফুদ্দোজা কাফী এবং এনপিপির চেয়ারম্যান ডঃ ফরিদুজ্জামান ফরহাদকে।

শনিবার রাতে মাশরাফি বিন মর্তুজার প্রতিপক্ষ হিসাবে বিএনপির কেন্দ্রীয় নেতারা এনপিপির চেয়ারম্যান ডঃ ফরিদুজ্জামান ফরহাদকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেন। অপরদিকে বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মীরা মাশরাফির বিপক্ষে দলকে জয়ী করতে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন।

জানা গেছে, নড়াইল-২ আসনে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফির চূড়ান্ত চিঠি শনিবার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আনজুমান আরার নিকট জমা দেওয়া হয়েছে। এদিন নড়াইল-১ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী কবিরুল হক মুক্তির চূড়ান্ত চিঠিও জমা দেওয়া হয়।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সহ-সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক, কালিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন আর রশিদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল মাহমুদ তুফানসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে এনপিপির দলীয় প্রতীক ‘আম’ নিয়ে ভোট করে জামানত হারিয়েছিলেন ড. ফরিদুজ্জামান ফরহাদ। এরপর ২০১২ সালে প্রয়াত শেখ শওকত হোসেন নীলুর নেতৃত্বে এনপিপিতে যোগ দেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে। ২০১৫ সালের আগস্ট মাসে বিএনপি জোট থেকে বেরিয়ে যান প্রয়াত শেখ শওকত হোসেন নীলু। কিন্তু থেকে যান ডঃ ফরিদুজ্জামান ফরহাদ। পরে আদালতের মাধ্যমে প্রতীক ‘আম’ ও নিবন্ধন পায় শেখ শওকত হোসের নীলুর এনপিপি। আর ডঃ ফরিদুজ্জামান ফরহাদের এনপিপি নিবন্ধনহীন অবস্থায় ২০ দলীয় জোটে থেকে যায় বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর