ফরহাদ আউট, নূরুর ইন

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-11 02:25:28

শেষ সময়ে এসে মনোনয়ন দৌড় থেকে ছিটকে পড়লেন বরিশাল-৪ আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন প্রত্যাশী মেজবাউদ্দিন ফরহাদ।

তাকে বাদ দিয়ে মনোনয়ন দেয়া হয়েছে সম্প্রতি নাগরিক ঐক্যে যোগ দেয়া কেন্দ্রীয় যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক জে এম নূরুর রহমানকে। তিনি বরিশাল জেলা যুবদলের সভাপতিও ছিলেন।

কেন্দ্রীয় বিএনপির এক নেতা জানান, ধানের শীষ প্রতীক নিয়ে জাতীয় ঐক্য ফ্রন্টের ব্যানারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছে মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য। জাতীয় ঐক্য ফ্রন্ট থেকে তাদের ৫টি আসন দেয়া হয়েছে। এরমধ্যে রয়েছে রংপুর-১ ও ২, নারায়ণগঞ্জ-৫, বগুড়া-২ ও বরিশাল-৪।

দলীয় সূত্র জানায়, দীর্ঘ দিন ধরে বরিশাল-৪ আসন থেকে মনোনয়ন চেয়ে আসছেন সাবেক যুবদল নেতা জে এম নূরুর রহমান। তবে তাকে বাদ নিয়ে প্রাথমিক ভাবে বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ এবং কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহসানকে দলীয় মনোনয়নের জন্য চিঠি দেয় বিএনপি।

মনোনয়ন বঞ্চিত হয়ে নাগরিক ঐক্যে যোগ দেন নূরুর রহমান। পরবর্তীতে নাগরিক ঐক্যের প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমাও দেন তিনি।

নূরুর দলীয় প্রধান মাহমুদুর রহমান মান্নাকে বুঝাতে সক্ষম হন যে, বরিশাল-৪ আসনে মেজবাউদ্দিন ফরহাদের জনপ্রিয়তা তলানিতে। উল্টোদিকে তিনি জনপ্রিয়তার শীর্ষে।

এর প্রেক্ষিতে শুক্রবার (৭ ডিসেম্বর) বরিশাল জেলার অন্য ৫টি আসনে বিএনপি চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করলেও, ঝুলিয়ে রাখা হয় বরিশাল-৪ আসনটি। শেষ পর্যন্ত জাতীয় ঐক্য ফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যকে বরিশাল-৪ আসনটি দিয়ে দিয়েছে বিএনপি।

মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকে বরিশাল ৪ আসনের আওয়ামীলীগ প্রার্থী পংকজ নাথের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করে অবশেষে মেজবাউদ্দিন ফরহাদ নিজেই ছিটকে পড়লেন নির্বাচন থেকে।

 

এ সম্পর্কিত আরও খবর