দ্বন্দ্ব ভুলে ভোটের মাঠে এক সঙ্গে তারা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 18:13:12

অনেকেই নৌকা প্রতীক চেয়েছিলেন। প্রতীক নিজের করে নিতে কর্মীদের নিয়ে অনেকেই নেমেছিলেন প্রচারণায়। কেউ বিজয়ী হয়েছেন, আবার কেউ হননি। এ নিয়ে হতাশা, ক্ষোভ তো থাকতেই পারে। তবে এসব পায়ে মাড়িয়ে এক হয়ে ভোটের মাঠে কাজ করার অঙ্গীকার করেছেন তারা। নৌকাকে বিজয়ী করতে শপথ নিয়েছেন রাজশাহীর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শনিবার (৮ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এ অঙ্গীকার করেন তারা।

সভায় নৌকাকে বিজয়ী করতে রাজশাহীর ৫টি আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, মনোনয়ন বঞ্চিত প্রার্থীসহ দলের নেতারা দুই হাত তুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার করেন এবং হাত মুষ্টিবদ্ধ করে শপথবাক্য পাঠ করেন।

সভায় শপথবাক্য পাঠ করান জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘নৌকা আমাদের সবার মার্কা। নৌকার বিজয় হলে, আমাদের সবার বিজয় হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখের দিকে তাকিয়ে সবাই নিজ নিজ জায়গা থেকে নৌকাকে বিজয়ী করতে কাজ করুন।’

তিনি আরও বলেন, ‘অনেকেই মনোনয়নপ্রত্যাশী ছিলেন, কিন্তু মনোনয়ন পাননি। প্রধানমন্ত্রী যাকে নৌকা প্রতীক দিয়েছেন, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে নৌকাকে বিজয়ী করতে কাজ করতে হবে।’

জেলা আওয়ামী লীগের সভাপতি, রাজশাহী-১ আসনের বর্তমান সাংসদ ও দলের মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুল খালেক ও অধ্যাপক ড. সাইদুর রহমান খান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠাণ্ডু।

সভায় আরও বক্তব্য দেন- রাজশাহী-৩ আসনের বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. মনসুর রহমান, রাজশাহী-৬ আসনের বর্তমান সাংসদ, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংরক্ষিত নারী আসনের সাংসদ আকতার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সভায় জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। সভার সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল, কামরুজ্জামান চঞ্চল ও সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর