ঢাকা-১২ আসন: ‘নৌকার বিপ্লব অব্যাহত থাকবে’

বিবিধ, নির্বাচন

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-18 23:56:16

`২০০৮ সালে এই আসনে জনগণের ভোট বিপ্লববের মধ্যে দিয়ে আমি নৌকার হাল ধরি। এবারও নৌকার জন্য সেই ভোট বিপ্লব অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস।‘

শুক্রবার (৭ ডিসেম্বর) তেজগাঁও মনিপুরী পাড়ায় তাঁর নিজ বাসায় বার্তা২৪.কমকে কথাগুলো বলছিলেন একাদশ সংসদ নির্বাচনের আওয়ামী লীগ মনোনীয়ত প্রার্থী ও  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

‘২০০৮ সাল থেকে আমি জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা অক্ষরে অক্ষরে পালন করেছি। এবারও আমি উন্নয়নের ধারা অব্যাহত রাখবো।  তবে ২০২১ সালের আমার টার্গেট হবে, তরুণদের স্বপ্ন পূরণ করা। তরুণরা যে জায়গায় পৌঁছাতে চায়, আমি তাদের সেই জায়গায় পৌঁছাতে সাহায্য করবো। তাদের জন্য সহযোগিতার হাত প্রশস্ত করবো।

প্রতীক বরাদ্দের আগে ভোটের প্রচারণায় বিধি নিষেধ থাকায় উঠান বৈঠক কর্মী সভা করে টুকটাক প্রচারণা চালাচ্ছেন আসাদুজ্জামান খান কামালের কর্মী-সমর্থকরা।

প্রচারণার বিষয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, প্রচারণা তো এখন নিষিদ্ধ।  তবে এখন আমার ইলেকশন ক্যাম্পেইন শুধু নেতা-কর্মীরাই করে না। সর্বস্তরের মানুষ ইলেকশন ক্যাম্পেইন করে। এই সংসদীয় অঞ্চলে ভোটার না হয়েও অনেক সাধারণ মানুষ আমার নির্বাচনে ক্যাম্পইন করছে। এখানেই আমার সার্থকতা।

বিগত ১০ বছরে এলাকার উন্নয়নের প্রসঙ্গে তিনি বলেন, আমার মেধা মনন চিন্তা দ্বারা যে কোন প্রয়োজনে আমি এলাকার মানুষের সঙ্গে থেকেছি। আমার এলাকায় যেখানে মসজিদ ছিল না, সেখানে অনেকগুলো বড় বড় মসজিদ করেছি। যেখানে রাস্তাঘাটের বেহাল অবস্থা ছিল সেখানে নতুন রাস্তা তৈরি করেছি।

নিজ নির্বাচনী এলাকার উন্নয়ন তুলে ধরে তিনি আরো বলেন, মগবাজারের ভয়াবহ জ্যামে রাজধানীবাসীর সারাদিনের সময় নষ্ট হতো, যেখানে যানজট মুক্ত করার জন্য নানা রকম উন্নয়ন মূলক কাজ করেছি। এমনকি ইট পাথরের রাজধানীতে হাঁটাচলার জন্য কোন খোলা জায়গা ছিল না। সেখানে হাতিরঝিলের মত সৌন্দর্যময় জায়গাটাও কিন্ত আমার এলাকায়।

আমি আশা করি, জনগণ যেভাবে নৌকা সঙ্গে ছিলেন। তারা এবারও থাকবেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরকার হিসেবে দেখতে চাইবে।

প্রসঙ্গত, ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। আগামী ৩০ ডিসেম্ভব ভোট গ্রহণ।

এ সম্পর্কিত আরও খবর