প্রতিশ্রুতির অধিকাংশ পূরণ করেছেন নীলফামারীর চার সাংসদ  

বিবিধ, নির্বাচন

মাহমুদ আল হাসান (রাফিন) | 2023-08-28 06:16:27

জনগণকে দেয়া প্রতিশ্রুতির কোন ক্ষেত্রে আশি ভাগ আর কোন কোন ক্ষেত্রে শতভাগ পূরণ করেছেন নীলফামারীর চারটি আসনের সংসদ সদস্যবৃন্দ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো প্রার্থী হতে মনোনয়ন পত্রের বৈধতা পেয়েছেন এই চারজন সংসদ সদস্য।

তবে তাদের মধ্য থেকে তিনজনকে দলীয় মনোনয়ন দেয়া হলেও দলীয় মনোনয়ন পাননি নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা (আ'লীগ)। এই আসনে মহাজোটের প্রার্থী হিসাবে জাতীয় পার্টির সাবেক সাংসদ কাজী ফারুক কাদের ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা রানা মোহাম্মদ সোহেল কে মনোনয়ন দেয়া হয়েছে।   

নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে ডিমলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন দশম সংসদে।

রিটার্নিং অফিসারের কাছে দেয়া হলফনামায় দেখা গেছে আফতাব উদ্দিন সরকার জনগণকে দেয়া প্রতিশ্রুতিতে খোকশারঘাট ও নাউতারা ব্রীজ নির্মাণ সম্পন্ন, শতভাগ বিদ্যুতায়নের মধ্যে আশিভাগ এবং নতুন রাস্তা নির্মাণ ও পুরাতন পাকা রাস্তা সংস্কারে নব্বই ভাগ কাজ সম্পন্ন করেছেন। এ আসনে আওয়ামীলীগ থেকে নৌকা প্রতিকে আবারো প্রতিদ্বন্ধীতা করবেন তিনি।

নীলফামারী-২ (নীলফামারী সদর) আসনে প্রতিশ্রুতির আশি ভাগই বাস্তবায়ন করে দিয়েছেন অষ্টম সংসদ সংসদ থেকে টানা তিনবারের সংসদ সদস্য, সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নুর। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে মহাজোটের (আ'লীগের) একক প্রার্থী হিসেবে লড়বেন দেশ বরেণ্য এই ব্যক্তি। নীলফামারীতে সরকারি ম্যাডিকেল কলেজ, সৈয়দপুর-নীলফামারী সড়ক প্রশস্তকরণ,গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বিশেষ ভূমিকা রেখেছেন তিনি।

নীলফামারী-৩ আসনে জলঢাকা উপজেলা আ’লীগের সহ-সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা জনগণকে দেয়া প্রতিশ্রুতির মধ্যে শতভাগ বিদ্যুতায়ন, গ্রামীণ অবকাঠামো উন্নয়নে নব্বই ভাগ, শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামো উন্নয়নে পঁচাশি ভাগ,ফায়ার সার্ভিস স্থাপন এবং দুটি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ করেছেন তিনি।

নীলফামারী-৪ আসনে জাতীয় পার্টির হয়ে দশম সংসদে প্রতিনিধিত্ব করেন জেলা জাতীয় পার্টির সভাপতি শওকত চৌধুরী।

জনগণকে দেয়া প্রতিশ্রুতির মধ্যে শওকত চৌধুরী পাকা রাস্তা, ব্রীজ কালভার্ট নির্মাণে শতভাগ, মসজিদ মাদরাসা, কবরস্থান, ঈদগাহ নির্মাণে আশি ভাগ, শিক্ষা প্রতিষ্ঠানে আশি ভাগ এবং মন্দির গির্জায় শতভাগ বাস্তবায়ন করেছেন। আসন্ন নির্বাচনে লাঙল প্রতিকে অংশ নেবেন তিনি।আসন্ন নির্বাচনে জাতীয় পার্টির চূড়ান্ত প্রার্থী হিসাবে মনোনীত হয়েছেন শওকত চৌধুরী।  

এ সম্পর্কিত আরও খবর