জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়ন বাতিল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 23:54:39

উচ্চ আদালতের নির্দেশে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের বিএনপি সমর্থিত প্রার্থী জেলা জামায়াতে ইসলামীর পলিটিক্যাল সেক্রেটারি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানীর মনোনয়ন যাচাই-বাছাই শেষে তা বাতিল ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গোলাম রব্বানীর পক্ষের আইনজীবী, সমর্থক ও প্রস্তাবকের উপস্থিতিতে মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেয় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব।

মনোনয়ন বাতিল প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা জানান, বিএনপি সমর্থিত প্রার্থী গোলাম রব্বানী মিঠাপুকুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তা গ্রহণের কাগজ না আসা এবং হলফনামায় দুটি মামলার তথ্য গোপন রাখার অভিযোগে মনোনয়ন বাতিল হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা একতরফাভাবে উপরের নির্দেশে মনোনয়ন বাতিল করেছে বলে অভিযোগ করেন গোলাম রাব্বানীর আইনজীবী বায়েজীদ ওসমানী। তিনি বলেন, ‘যাচাই-বাছাইয়ের সময় আমাদের কথা বলার সুযোগ দেয়া হয়নি। বরং বর্তমান এমপি এইচএন আশিকুর রহমানের পক্ষে উপস্থিত মহানগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং অশালীন ভাষায় গালাগাল করেছেন।’

বায়েজীদ ওসমানী বলেন, ‘যে দুটি মামলার কথা বলা হয়েছে, সেই মামলায় গোলাম রাব্বানীর নাম নেই। আমরা তথ্য দিতে চাইলে রিটার্নিং কর্মকর্তা কোনো কথা শোনেননি। একতরফাভাবে রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন। এ বিষয়ে উচ্চ আদালতে আপিল করা হবে।’

এদিকে মনোনয়ন যাচাই-বাছাইকালে আওয়ামী লীগ নেতা-কর্মীদের উচ্চবাচ্য ও অশালীন ভাষায় আক্রমণের ভিডিও মুঠোফোনে ধারণ করতে গেলে একুশে টেলিভিশনের সাংবাদিকের ফোন কেড়ে নেন রিটার্নিং কর্মকর্তা। এতে উপস্থিত সাংবাদিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে সাংবাদিক নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ সম্পর্কিত আরও খবর