ভোট কেন্দ্র পাহারা দিতে বললেন ড. কামাল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 11:56:24

নিরপেক্ষ নির্বাচন এবং ভোট যেনো এদিক-সেদিক না হয় এজন্য কেন্দ্র পাহারা দিতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন।

বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের বিজয়নগরের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, যেহেতু একটা গুরুত্বপূর্ণ নির্বাচন হতে যাচ্ছে। জনগণ যে ক্ষমতার মালিক, এই নির্বাচন সুষ্ঠু হলে জনগণের মালিকানা ফিরে আসবে। জনগণ সেই মালিকানা থেকে এতোদিন বঞ্চিত হয়ে আছে। দেশের যে অবস্থা বিরাজ করছে তাতে গণতন্ত্র হীন সমাজে আমরা চলে আসছি। এই ঘটতি পূরণ করার জন্য এই নির্বাচন। আমরা চাই এই নির্বাচনে সবাই অংশগ্রহণ করুক। ভোর বেলা গিয়ে ওখানে (ভোটকেন্দ্রে) দাঁড়াতে হবে। সকাল থেকে ভোট দিতে হবে, ভোট যেনো এদিক সেদিক না হয়, ভোট পাহারা দিতে হবে। সরকার নিজেই বলেছে ২০১৪ সালের নির্বাচন যেনো-তেনো হয়েছে।

এই সংবিধান প্রণেতা বলেন, প্রেসের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ। দেশের অবস্থা তুলে ধরতে। পুলিশের ব্যপারে বিশেষ ভাবে খেয়াল রাখবেন যে তারা কি করছে। আপনাদেরও পাহাড়াদারের ভুমিকা পালন করতে হবে। তাহলে নিরপেক্ষ নির্বাচন আদায় করা যাবে এবং এটা ঐতিহাসিক ঘটনা ঘটবে, যে দেশের মানুষ আবার অধিকার, ক্ষমতা ফিরে পেয়েছে।

তিনি বলেন, আমরা অনুভব করছি, সরকার অনিশ্চিতার মধ্যে পড়ে গেছে। তারা ভেবেছিল আমরা অপ্রস্তুত, ২০১৪ সালের মতো আরেকটি নির্বাচন করে ক্ষমতায় যাবে। কিন্তু যখনই আমরা সিদ্ধান্ত নিলাম তখনই তাদের মধ্যে এক ধরণের অনিশ্চিত দেখা দিয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, একাদশ জাতীয় সংসদ নির্বানে বিএনপি ও ঐক্যফ্রন্টের একই ইশতেহার হবে। যা আগামী ৮ তারিখের মধ্যে ঘোষণা করা হবে।

এ সময় উপস্থিতি ছিলেন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, ফ্রন্টের নেতা সুলতান মনসুর আহমেদ, সুব্রত চৌধুরী, রেজা কিব্রিয়া, মোস্তফা মহসিন মন্টু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর