ইসির কাছে ন্যায় বিচার পাব: রনি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 07:08:21

নির্বাচন কমিশনে ন্যায় বিচার পাবেন বলে আশা ব্যক্ত করেছেন মনোনয়ন বাতিল হওয়া পটুয়াখালীর-৩ আসনের বিএনপির মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি।

সোমবার (০৩ ডিসেম্বর) নির্বাচন কমিশনে মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আপিল দাখিল শেষে সাংবাদিকদের কাছে তিনি এ আশাবাদ ব্যক্ত করেছেন।

গোলাম মাওলা রনি বলেন, আমার মনোনয়ন পত্রে সামান্য ভুল ছিল। অতীতে এই ভুলের জন্য কারো মনোনয়ন বাতিল করা হয়নি। আমি আশা করছি আমারটাও বাতিল হবে না। নির্বাচন কমিশনের ন্যায় বিচারের মাধ্যমে আমি আমার প্রার্থিতা ফিরে পাব পটুয়াখালীর-৩ আসন থেকে।

নিজের মনোনয়ন পত্রের বর্ণনা দিয়ে গোলাম মাওলা রনি বলেন, ভুলটা হল এই, আমরা যে একটি সাপ্লিম্যান্টারি ডকুমেন্ট জমা দেই সেটি হল নোটারির পাবলিক হলফনামা। নির্বাচন কমিশনে হলফনামাতে যে তথ্যগুলো আমরা দেই; সেই তথ্যগুলোই আবার নোটারি পাবলিক করে জমা দিতে হয়। আমরা যেটার দুটো কপি করেছিলাম। একটি কপি গলাচিপাতে জমা পরেছে, আরেকটি কপি যেটি মূল কপি সেটিতে ভুল ক্রমে আমার স্বাক্ষরটি পড়েনি।

তিনি বলেন, তবে অতীতে নির্বাচন কমিশনে যা ঘটেছে, মনোনয়ন পত্রে যাচাই বাছাইয়ের সময় এরকম ভুল ধরা পরলে বলা হয় এখানে স্বাক্ষর করে দেওয়ার জন্য। এখন আমাকে সেই স্বাক্ষরের সুযোগ না দিয়ে আমাকে সরাসরি বলা হল আপনার মনোনয়ন বাতিল। আমি সেটি মেনে নিয়েছি, সেখানে বিধি মোতাবেক সার্টিফাইট কপি নিয়ে এসেছি।

তিনি আরও বলেন, পরবর্তীতে আমি আবার রিটার্নিং অফিসারের নিকট লিখিত দরখাস্ত করেছি যে, আপনি যে সিদ্ধান্তটি নিয়েছেন তা আমার মনপুত নয়। আপনি চাইলে আমাকে সুযোগ দিতে পারেন স্বাক্ষর করার জন্য। আর যদি সেটি না করেন তাহলে আমি আপিলে যাব। পরে আজ আপিল করেছি বিধি মোতাবেক।

এ সম্পর্কিত আরও খবর