মুন্সিগঞ্জে নৌকার প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগ পরিবার!

বিবিধ, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:26:01

মুন্সিগঞ্জ সদর-গজারিয়া থেকে ফিরে: মুন্সিগঞ্জের আওয়ামী লীগের ভোটাররা এখনও সিদ্বান্তহীন। মুন্সীগঞ্জ-৩ (সদর-গজারিয়া) আসনে যে ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মধ্যে দু’জন আওয়ামী লীগের। একজন দল মনোনীত অন্যজন স্বতন্ত্র। এমতাবস্থায় আওয়ামী লীগের ভোটে স্বতন্ত্রের বাগড়া অনেকটাই নিশ্চিত। অপরদিকে বিএনপির একক প্রার্থী হিসেবে সুবিধায় সাবেক এমপি আব্দুল হাই।

সদর এলাকা ঘুরে জানা গেছে, মুন্সিগঞ্জের আওয়ামী লীগে মহিউদ্দিন পরিবারের প্রভাব বেশি। মহিউদ্দিন বংঙ্গবন্ধুর চীফ সিকিউরিটি গার্ড ছিলেন। এখন জেলা আওয়ামী লীগের সভাপতি তিনি। তার ছেলে মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র বিপ্লব। বিপ্লবের স্ত্রী চৌধুরী ফারিয়া আফরিন দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।

যেখানে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে বর্তমান এমপি মৃণাল কান্তি দাসকে। কিন্তু আওয়ামী লীগ মৃণালকে সমর্থন দেওয়ায় প্রশ্ন উঠেছে আওয়ামী লীগের ভোট কোন দিকে যাচ্ছে? মহিউদ্দিনের ছেলের বউ না মৃণাল? এমন প্রশ্নে অনেকটাই দোটানায় আওয়ামী শিবির।

এলাকায় ঘুরে দেখা গেছে, স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনগুলো মহিউদ্দিন পরিবারকেন্দ্রিক। এর বিপরীতে মৃণাল কান্তির সঙ্গে তেমন একটা সম্পর্ক নেই নেতা-কর্মীদের। যে কারণে আওয়ামী লীগেরর নেতা-কর্মীরা এখনও নিরব। কোনো পক্ষে জোরালো অবস্থান সেভাবে নিতে দেখা যাচ্ছে না তাদের।

প্রার্থীতা প্রশ্নে আওয়ামী শিবিরের এমন চিত্রের বিপরীতে বিএনপি শিবির অনেকটাই ফুরফুরে। এ প্রসঙ্গে বিএনপির প্রার্থী আব্দুল হাই বার্তা২৪.কমকে বলেন, আওয়ামী লীগের যে প্রার্থীই থাকুক মুন্সিগঞ্জের ভোটাররা ধানের শীষের বিজয় নিয়ে ফিরবে।

এ আসনে অন্য আরও যারা মনোনয়ন দাখিল করেছেন তারা হলেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শেখ মো. শিমুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের রুহুল আমিন ভূঁইয়া, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির শেখ মো. কামাল হোসেন, বিএনএফের সৈয়দ মোখলেসুর রহমান, মুসলিম লীগের ইকবাল হোসেন, জাতীয় পার্টির গোলাম মোহাম্মদ রাজু ও আব্দুল বাতেন।

এ সম্পর্কিত আরও খবর