জাপা মহাসচিবের স্বাক্ষর জাল করে মনোনয়ন দাখিল

বিবিধ, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 02:04:58

জাতীয় পার্টির মহাসচিবের স্বাক্ষর জাল করে মনোনয়নপত্র দাখিলের অভিযোগ উঠেছে এক প্রার্থীর বিরুদ্ধে। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

জাপা সূত্র জানিয়েছে, গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্যাপুর) আসনে মনোনয়ন দেওয়া হয়ে ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পীকে। কিন্তু একই আসনে মঞ্জুরুল হক সাচ্চা জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন। কয়েক মাস আগে পার্টি থেকে বহিষ্কৃত এই নেতা লাঙ্গল প্রতীক বরাদ্দের চিঠিসহ মনোনয়ন দাখিলের ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

কে এই চিঠি দিয়েছেন তাকে খুঁজে বের করার জন্য নির্দেশ দিয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদ। তবে জাপা দপ্তর দাবী করেছে কেউ তাকে এই চিঠি দেননি। তিনি নকল দলীয় মনোনয়ন তৈরি করে থাকতে পারেন।

এদিকে কিছু আসনে একাধিক প্রার্থীকে দলীয় মনোনয়নের চিঠি প্রদান করা হয়। সে সব এলাকায় একক প্রার্থী রাখতে সংশ্লিষ্ট রিটানিং অফিসারের কাছে চিঠি দেওয়া হচ্ছে বলে জাতীয় পার্টির যুগ্ম-দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন।

শনিবার (১ ডিসেম্বর) দুপুর পর্যন্ত ৬ জনকে চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

শনিবার (১ ডিসেম্বর) দুপুরে বনানী অফিসে কথা হয় খুলনা জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম মধুর সঙ্গে। তাকে খুলনা-৬ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। তার আসনে পার্টির আরও একজন মনোনয়ন দাখিল করেছেন। যে কারণে তাকে প্রার্থী ঘোষণা দিয়েছে রিটার্নিং অফিসারের বরাবরে চিঠি দেওয়া হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

চিঠিতে লেখা হয়েছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০৬ খুলনা-৬ আসনে শফিকুল ইসলাম মধুকে জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি এই আসনে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দিতা করবেন। দ্বিতীয় কোনো প্রার্থী জাতীয় পার্টির প্রার্থী বলে বিবেচিত হবেন না।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং শফিকুল ইসলাম মধুকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করার অনুরোধ করা যাচ্ছে। এই চিঠিতে স্বাক্ষর করেছেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

এ দিকে বিদ্রোহী প্রার্থী হওয়া ও বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দেওযার অপরাধে খুলনা জেলা কমিটির সহ-সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর ও যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল হুদা খোকনকে পার্টির সকল পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে বলে পার্টির যুগ্ম-দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও খবর